ঢাকা ১২ আগষ্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯

ইউক্রেনে ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজের সকল নাবিক উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ০৩ মার্চ ২০২২ ২০:৪০:০১ আপডেট: ০৩ মার্চ ২০২২ ২৩:৩৯:৪৯
ইউক্রেনে ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজের সকল নাবিক উদ্ধার

ইউক্রেনে আটকে পড়া ‘বাংলার সমৃদ্ধি’ জাহাদের সকল নাবিককে উদ্ধার করা হয়েছে। উদ্ধারের পর সকল নাবিকদের নিরাপদে রাখা হয়েছে। সেই সঙ্গে ওই জাহাজে রকেট হামলায় নিহত থার্ড ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমানের মরদেহটিও উদ্ধার করে নিরাপদে রাখা হয়েছে।

বৃহস্পতিবার (৩ মার্চ) সন্ধ্যায় পোল্যান্ডের রাষ্ট্রদূত সুলতানা লায়লার বরাত দিয়ে এ খবর জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

তিনি জানান, ২৮ জন ক্রু সবাই নিরাপদে আছেন। তারা হাদিসুরের লাশ বহন করছেন। আমরা হাদিসুরের লাশসহ সকলকেই দ্রুত দেশে পাঠানোর ব্যবস্থা করবো।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী জানান, পোল্যান্ডে হাদিসুরের নামাজে জানাযা অনুষ্ঠিত হবে।

শেষে প্রতিমন্ত্রী বলেন, সর্বশেষ খবর হলো ওই জাহাদের সকল নাবিক জাহাজ ছেড়ে এখন নিরাপদে আছেন। পোল্যান্ডে অবস্থিত বাংলাদেশের অ্যাম্বাসির মাধ্যমে তারা সেখানে অবস্থান করছেন।


আরও পড়ুন: নতুন বিশ্ব রেকর্ডের সঙ্গে ওয়াসিম-মালিঙ্গাদের পাশে সাকিব

বুধবার ইউক্রেনের ওলভিয়া বন্দরে নোঙ্গর করা অবস্থায় ক্ষেপণাস্ত্র হামলার শিকার হয় বাংলার সমৃদ্ধি'। এতে জাহাজটির নাবিক হাদিসুর রহমানের মৃত্যু হয়।

সিরামিকের কাঁচামাল ‘ক্লে’ পরিবহনের জন্য জাহাজটি তুরস্ক থেকে ২২ ফেব্রুয়ারি ইউক্রেনের অলভিয়া বন্দরের জলসীমায় পৌঁছায়। তবে যুদ্ধাবস্থা এড়াতে জাহাজটিকে সেখানে পৌঁছানোর পরই পণ্য বোঝাই না করে দ্রুত ফেরত আসার জন্য নির্দেশনা দেন শিপিং করপোরেশনের কর্মকর্তারা। শেষ মুহূর্তে বন্দরের পাইলট না পাওয়ায় ইউক্রেনের জলসীমা থেকে বেরিয়ে আসতে পারেনি বাংলাদেশের এই জাহাজ।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১০ দিন আগে