ঢাকা ২১ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮

নওগাঁয় পুলিশের মামলায় বিএনপির ১৪ নেতাকর্মী গ্রেপ্তার

নওগাঁ প্রতিনিধি
প্রকাশ: ৩১ মার্চ ২০২১ ১৭:৩৫:১০ আপডেট: ০১ এপ্রিল ২০২১ ১২:০০:৫১
নওগাঁয় পুলিশের মামলায় বিএনপির ১৪ নেতাকর্মী গ্রেপ্তার

নওগাঁয় পুলিশের সঙ্গে সংঘর্ষ, সরকারি কাজে বাধা ও পুলিশকে মারপিট এবং সরকারি সম্পত্তিসহ জানমালের নিরাপত্তা বিঘ্নিত করার অভিযোগে বিএনপি’র নেতাকর্মীদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে পৃথক দুটি মামলা করেছে পুলিশ। 

গতকাল মঙ্গলবার (৩০ মার্চ) নওগাঁ শহরের কেডির মোড় এলাকায় ঘটে যাওয়া সংঘর্ষের ঘটনায় রাতে নওগাঁ সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মান্নান বাদি হয়ে মামলা দুটি দায়ের করেন। 

নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জুয়েল জানান, দুটি মামলায় জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের ৪৩ জনের নাম উল্লেখ করে চারশ অজ্ঞাত ব্যক্তিকে অভিযুক্ত করে মামলা দায়ের করা হয়েছে।


মামলা দায়েরের পর মঙ্গলবার থেকে আজ বুধবার দুপুর পর্যন্ত দুটি মামলায় পুলিশের অভিযানে নওগাঁ জেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক অ্যাড. এ জেড এম রফিকুল আলমসহ ১৪ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেপ্তার করে বিকেলে আদালতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার (৩০ মার্চ) নওগাঁয় বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দিলে বিএনপি নেতাকর্মী ক্ষিপ্ত হয়ে পুলিশের ওপর চড়াও হয়ে ইটপাটকেল নিক্ষেপ, গাড়ি ও দোকানপাট ভাঙচুর শুরু করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ, রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে বিএনপির একজন গুলিবিদ্ধসহ অন্তত ৪০-৫০ জন নেতাকর্মী আহত হন। ওই ঘটনায় সাতজন পুলিশ সদস্যও আহত হয়েছেন।

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন