ঢাকা ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮

নন্দীগ্রামে মমতা-শুভেন্দু 'খেলা' শুরু

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০১ এপ্রিল ২০২১ ১৩:০৪:১১ আপডেট: ০২ এপ্রিল ২০২১ ১১:০৮:২৭
নন্দীগ্রামে মমতা-শুভেন্দু  'খেলা' শুরু

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বিধানসভা নির্বাচনে ২৯৪টি আসনে ৮ দফার দ্বিতীয় পর্যায়ে ভোটগ্রহণ আজ বৃহস্পতিবার (১ এপ্রিল) সকাল ৭টায় শুরু হয়েছে। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। 

এপর্যায়ে বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগণা এই চার জেলার মোট ৩০টি আসনে ভোটগ্রহণ চলছে। 

নির্বাচন ৩০টিতে হলেও রাজ্যসহ গোটা ভারতের নজর এখন পূর্ব মেদিনীপুর জেলার নন্দীগ্রামে। এখানে তৃণমূলের প্রার্থী হয়েছেন স্বয়ং মমতা বন্দোপাধ্যায়। অপরদিকে তারই একসময়ের বিশ্বস্ত সহযোগী শুভেন্দু অধিকারী দলত্যাগ করে হয়েছেন বিজেপির প্রার্থী। পাশাপাশি দুই হেভিওয়েট প্রার্থীর বিপরীতে বাম-কংগ্রেস-আব্বাস জোটের সংযুক্ত মোর্চার প্রার্থী সিপিএমের তরুণ তারকা মীনাক্ষী মুখার্জী। 

নির্বাচনে ‘খেলা হবে’ স্লোগান দিয়ে শুরু থেকেই মাঠে আছেন মমতা। দীর্ঘদিনের কেন্দ্র ভবানীপুর থেকে প্রতিদ্বন্দ্বিতা না করে এবার তিনি নন্দীগ্রাম থেকে লড়াই করছেন। যে নন্দীগ্রামে শুভেন্দু তাঁর পুরো জীবন কাটিয়েছেন রাজনীতি করে। তাই বলা যায়, রাজনৈতিক জীবনের এপর্যায়ে এসে স্বতঃপ্রণোদিত নতুন এক অগ্নিপরীক্ষায় নাম লিখিয়েছেন মমতা। 

এখন এই খেলার ফল দেখার জন্য অপেক্ষা করতে হবে ২ মে পর্যন্ত। করোনা মহামারীর কারণে ২৯৪টি আসনের পশ্চিমবঙ্গ বিধানসভায় এবার প্রায় ১ মাস ধরে ৮ দফায় ভোট হবে। এরপর তৃতীয় দফায় ৩১টি আসনে ৬ এপ্রিল ভোট অনুষ্ঠিত হবে। 

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন