ঢাকা ২১ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮

হাসপাতালে এক ইঞ্চি জায়গা খালি থাকলেও কোন রোগী বঞ্চিত হবেন না: স্বাস্থ্যমন্ত্রী

একাত্তর ডেস্ক
প্রকাশ: ০১ এপ্রিল ২০২১ ১৪:৫৬:০০ আপডেট: ০২ এপ্রিল ২০২১ ১৩:৪১:০২
হাসপাতালে এক ইঞ্চি জায়গা খালি থাকলেও কোন রোগী বঞ্চিত হবেন না: স্বাস্থ্যমন্ত্রী

হাসপাতালের এক ইঞ্চি জায়গা খালি থাকলেও রোগী রাখা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আজ বৃহস্পতিবার সকালে বারিধারার নিজ বাসভবন থেকে ভার্চ্যুয়ালি ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) নতুন ১০টি আইসিইউ বেড উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘করোনার প্রকোপ দিন দিন যেভাবে বাড়ছে, এতে করে হাসপাতাল বেড দ্রুত বাড়ানোর বিকল্প নেই। এ কারণে সরকার কোভিড ডেডিকেটেড হাসপাতাল সংখ্যা বাড়ানোসহ সব হাসপাতালে শয্যা সংখ্যা বাড়িয়েছে। এরই ধারাবাহিকতায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের একটি মার্কেটকে পুরোপুরি কোভিড ডেডিকেটেড হাসপাতাল করা হয়েছে। এই হাসপাতালে মোট সাড়ে ১২ শ করোনা ডেডিকেটেড শয্যা রয়েছে। এখানে ৫০টি আইসিইউ বেড ও ২০০টি এসডিও বেড রয়েছে। এর পাশাপাশি এক হাজারটি আইসোলেশন বেড রয়েছে। এটির বাইরে অন্যান্য সরকারি হাসপাতালের প্রতিটিতেই কোভিড শয্যা সংখ্যা বাড়ানো হচ্ছে। ঢামেক হাসপাতালে আটশটির মতো করোনা ডেডিকেটেড শয্যা রয়েছে। এখানে প্রতিটি বেডেই হাইফ্লো নেজাল ক্যানোলা সুবিধা রয়েছে। ঢাকা মেডিকেলে আগের আইসিইউ, এসডিওর সঙ্গে আজ আরও ১০টি নতুন আইসিইউ বেড যুক্ত হলো। অন্যান্য সরকারি হাসপাতালেও করোনা রোগাীদের জন্য সুবিধা বাড়ানো হচ্ছে। সব মিলিয়ে হাসপাতালের এক ইঞ্চি জায়গা খালি থাকলেও কোনো রোগীকে সেবা বঞ্চিত করা হবে না।’

ভার্চ্যুয়াল এই অনুষ্ঠানে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হোসেনসহ হাসপাতালের অন্যান্য চিকিৎসক ও কর্মকর্তারা যুক্ত ছিলেন।

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন