ঢাকা ২১ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮

১১ এপ্রিলের সব নির্বাচন স্থগিত করলো ইসি

নতুন কোনো তফসিল ঘোষণা না করার ইঙ্গিত

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০১ এপ্রিল ২০২১ ১৮:৪০:৩৮ আপডেট: ০২ এপ্রিল ২০২১ ১১:০৭:২০
১১ এপ্রিলের সব নির্বাচন স্থগিত করলো ইসি

দেশে করোনাভাইরাস সংক্রমণ উদ্বেগজনকভাবে বেড়ে যাওয়ায় ১১ এপ্রিল নির্ধারিত সব ইউনিয়ন পরিষদ ও পৌরসভা নির্বাচন এবং সংসদের একটি আসনের উপ নির্বাচন স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার সিইসি কে এম নুরুল হুদার সভাপতিত্বে কমিশনের সভায় এ সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ। 

অতিরিক্ত সচিব অশোক জানান, আগামী ১১ এপ্রিল অনুষ্ঠেয় ৩৭১টি ইউনিয়ন পরিষদ, ১১টি পৌরসভা এবং লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। এছাড়া সুনামগঞ্জ-৩ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণার সিদ্ধান্তও স্থগিত করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে অতিরিক্ত সচিব বলেন, স্থগিত ভোটের তারিখের ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি। পরিস্থিতি স্বাভাবিক হলে তারিখ জানানো হবে। এসব নির্বাচন যে পর্যায় থেকে স্থগিত হয়েছে সেখান থেকেই শুরু হবে।

নতুন পরিস্থিতিতে আর কোনো নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে না বলে তিনি উল্লেখ করেন।

আরেক প্রশ্নের জবাবে ইসির অতিরিক্ত সচিব বলেন, পাবনার সুজানগর পৌরসভার নির্বাচন অনুষ্ঠানে আদালতের আদেশ রয়েছে। সেই কারণে আগামী ৪ এপ্রিল এ পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়া সব ধরনের নির্বাচন স্থগিত থাকবে।

প্রসঙ্গত, ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৯ জেলার ৬৪ উপজেলার ৩৭১ ইউপি; পৌর নির্বাচনের ষষ্ঠ ধাপের ১১ পৌরসভা এবং লক্ষ্মীপুর-২ আসনের উপ নির্বাচনে ভোট হওয়ার কথা ছিল ১১ এপ্রিল।

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন