ঢাকা ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮

তাইওয়ানে সুড়ঙ্গের ভেতর ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, নিহত ৪৮

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০২ এপ্রিল ২০২১ ১৪:৩৪:২৪ আপডেট: ০৩ এপ্রিল ২০২১ ১১:৫৮:০৩
তাইওয়ানে সুড়ঙ্গের ভেতর ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, নিহত ৪৮

তাইওয়ানে একটি সুড়ঙ্গের ভেতরে ট্রেন লাইনচ্যুত হয়ে কমপক্ষে ৪৮ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও বহু মানুষ। বার্তা সংস্থা রয়টার্স জানায়, শুক্রবার সকাল ৯টার দিকে দেশটির পূর্বাঞ্চলীয় হুয়ালিয়েন শহরে এই দুর্ঘটনা ঘটে। গত চার দশকের মধ্যে তাইওয়ানে এটাই সবচেয়ে প্রাণঘাতী ট্রেন দুর্ঘটনা।

স্থানীয় ফায়ার সার্ভিস জানিয়েছে, এক্সপ্রেস ট্রেনটি রাজধানী তাইপে থেকে তাইটং যাচ্ছিল। ট্রেনে প্রায় ৩৫০ জন যাত্রী ছিলেন। যাত্রীদের মধ্যে অনেকেই ছিলেন পর্যটক।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ট্রেনের প্রথম চারটি বগি থেকে প্রায় একশ যাত্রীকে উদ্ধার করা হয়েছে। কিন্তু পঞ্চম থেকে অষ্টম বগি দুর্ঘটনায় দুমড়ে মুচড়ে গেছে। ফলে সেগুলোতে পৌঁছানো কঠিন হয়ে পড়েছে।


‘৪ নম্বর বগি থেকে সবাই বেরিয়েছেন?,’ সুড়ঙ্গের ভেতর এক নারী চিৎকার করে এমনটাই বলছিলেন বলে দমকল বিভাগের সরবরাহ করা ফুটেজে শোনা গেছে। 

তাইওয়ানের রেল কর্তৃপক্ষ জানিয়েছে, সুড়ঙ্গের ভেতর যে বগিগুলো আছে সেগুলো থেকে লোকজনকে নিরাপদে বের করে আনার চেষ্টা চলছে।

রয়টার্স জানিয়েছে, অনেক যাত্রী তাদের সুটকেস, ব্যাগ ফেলে ট্রেনের ছাদ দিয়ে সুড়ঙ্গের বাইরে বেরিয়ে আসেন, এরপর তারা নিচে নেমে এলে উদ্ধারকারীরা তাদের স্বাগত জানায়।

ইতিমধ্যে ৮০ থেকে ১০০ জন ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনাকবলিত ট্রেনের ভেতরে এখনো অনেক মানুষ আটকে আছেন। আটক লোকজনকে উদ্ধারে জোর তৎপরতা চলছে।

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন