ঢাকা ২১ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮

ফেরিতে যানের চেয়ে মানুষ বেশি, চলছে স্পিডবোট ও নৌকাও

একাত্তর ডেস্ক
প্রকাশ: ০৬ এপ্রিল ২০২১ ১৭:৪৩:৪৯ আপডেট: ০৬ এপ্রিল ২০২১ ১৭:৪৪:৪৮
ফেরিতে যানের চেয়ে মানুষ বেশি, চলছে স্পিডবোট ও নৌকাও

লকডাউনের দ্বিতীয় দিনে পাটুরিয়া দৌলতদিয়া ঘাটে আটকে আছে পাঁচশোরও বেশি পণ্যবাহী ট্রাক। আর নিষেধ অমান্য করে ভোলা-লক্ষ্মীপুর রুটে চলছে যাত্রীবাহী ট্রলার ও স্পিডবোট।

কথা ছিলো নৌপথে ফেরি পারাপার সীমিত থাকবে। কিন্তু মঙ্গলবার সকাল থেকেই পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে চলাচল করছে ১৬টি ফেরি। এসব ফেরিতে যানবাহনে চেয়ে বেশি ছিলো মানুষের ভিড়। তবে এসব মানুষের বেশিরভাগই শ্রমিক।

ফেরিতে শুধুমাত্র জরুরি যানবাহন পার করায় ঘাটের জিরো পয়েন্ট থেকে তিন কিলোমিটার এলাকায় পারপারের অপেক্ষায় আটকে আছে পাঁচশ’র বেশি পণ্যবাহী ট্রাক। চালকরা বলছেন, কবে তারা পার হতে পাবেন, সেটি অনিশ্চিত। আর ঘাট কর্তৃপক্ষ বলছে, ১৬ টি ফেরি দিয়ে এ্যাম্বুলেন্স ও পচনশীল পন্যবাহি ট্রাক পারাপার করা হচ্ছে। 

আরেক নৌপথ ভোলা-লক্ষ্মীপুরে লকডাউন অমান্য করে ট্রলারে স্বাস্থ্যবিধি না মেনেই যাত্রী আনা নেয়া করা হচ্ছে। নিষেধ অমান্য করে এই রুটে চলছে যাত্রীবাহী ট্রলার ও স্পিডবোট। এই সুযোগে অতিরিক্ত ভাড়া আদায় করছে ট্রলার ও স্পিডবোট মালিকরা।

এদিকে, লকডাউনের দ্বিতীয় দিনে চাঁদপুর থেকে ঢাকা এবং নারায়ণগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে যায়নি কোনো লঞ্চ। যে কারণে পুরো ঘাট এখন ফাঁকা। এই রুটে প্রতিদিন চলাচল করে ৩০ টি লঞ্চ।


মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন