ঢাকা ২১ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮

করোনার টিকার দ্বিতীয় ডোজের ‘এসএমএস’ পাঠানো শুরু

একাত্তর ডেস্ক
প্রকাশ: ০৬ এপ্রিল ২০২১ ১৮:২০:৫৭
করোনার টিকার দ্বিতীয় ডোজের ‘এসএমএস’ পাঠানো শুরু


করোনা টিকার প্রথম ডোজ যারা নিয়েছেন, তাদের কাছে দ্বিতীয় ডোজ নেয়ার ক্ষুদে বার্তা- এসএমএস যেতে শুরু করেছে। তবে, এসএমএস না পেলেও, টিকা কার্ডে উল্লেখ করা সময়ে দ্বিতীয় ডোজ নেয়া যাবে।

৮ এপ্রিল থেকে দেশের সব টিকা কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা দেয়া শুরু হবে। এই সংক্রান্ত একটি নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। যাতে বলা হয়েছে: 

১. প্রথম ডোজের টিকা নিয়ে থাকলে আট সপ্তাহ পর মোবাইলে এসএমএস পেলে নির্দিষ্ট কেন্দ্রে গিয়ে দ্বিতীয় ডোজের টিকা নিতে টিকা কার্ডসহ চলে আসুন।

২. কোনো কারণে মোবাইলে এসএমএস না পেলেও আট সপ্তাহ পূর্ণ হওয়ার পর নির্দিষ্ট কেন্দ্রে গিয়ে দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করা যাবে।

৩. যারা ২৭ থেকে ২৮ জানুয়ারি ও ৭ থেকে ৮ ফেব্রুয়ারি প্রথম ডোজ টিকা নিয়েছেন, তার কোনো এসএমএস না পেলেও নির্ধারিত টিকা কেন্দ্রে টিকার কার্ডসহ ৮ এপ্রিল দ্বিতীয় ডোজ টিকা নিতে চলে আসুন।

৪. একইসঙ্গে প্রথম ডোজ টিকা দেওয়া চলমান রয়েছে। তাই প্রথম ডোজ টিকা নিতে অনলাইন রেজিস্ট্রেশন করুন, আপনার নির্ধারিত দিনে নির্ধারিত কেন্দ্রে টিকা নিন।

এছাড়া স্বাস্থ্য অধিদপ্তর এক নির্দেশনায় বলেছে, রোজার মাসে টিকাদান কার্যক্রম অব্যাহত রাখা হবে। লকডাউনের মধ্যে টিকা কার্ড সঙ্গে রেখে রিকশা বা ব্যক্তিগত যানবাহন নিয়ে টিকা গ্রহীতারা কেন্দ্রে যেতে পারবেন। 


মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন