ঢাকা ২১ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮

পশ্চিমবঙ্গের নির্বাচন: তৃতীয় দফায় ভোট কমেছে

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৬ এপ্রিল ২০২১ ১৯:৩০:৪৭
পশ্চিমবঙ্গের নির্বাচন: তৃতীয় দফায় ভোট কমেছে

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে তৃতীয় দফার ভোটগ্রহণ শেষ হয়েছে। মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাতটা থেকে শুরু হয়ে শেষ হয় সন্ধ্যা ছ’টায়। 

বেলা ৩টা পর্যন্ত রাজ্যে ভোট পড়েছে মোট ৭৬.৮৪ শতাংশ। এর মধ্যে হুগলিতে ভোট পড়েছে ৭৯.২৯ শতাংশ। হাওড়াতে ৭৭.৮৫ শতাংশ ও দক্ষিণ ২৪ পরগনায় ৭৬.৭৪ শতাংশ। 

তবে, প্রথম দুই দফায় ভোটারদের উপস্থিতি বেশি ছিলো। প্রথম দফায় ৮৫ শতাংশের কাছাকাছি ভোট পড়ে, দ্বিতীয় দফায় পড়ে ৮৬ শতাংশের উপর।

তৃতীয় দফায় মোট আসন ৩১টি আসনে ভোট হয়েছে। এর মধ্যে দক্ষিণ ২৪ পরগনার ১৬টি, হাওড়ার ৭টি ও হুগলির ৮টি আসনে ভোট হচ্ছে। 

আগের দুই দফায় সংঘাতের কারণে এই দফায় নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। প্রতিটি বুথেই কেন্দ্রীয় বাহিনীর সাথে ছিল লাঠিধারী রাজ্য পুলিশ।

করোনার ঊর্ধ্বগতির মধ্যেই অনুষ্ঠিত হয় তৃতীয় দফা ভোট গ্রহণ। উৎসবমুখর পরিবেশে ভোট দেন সাধারণ ভোটাররা। দীর্ঘ লাইন দিয়ে ভোট দিতে দেখা গেছে তাদের।

গত ২৭ মার্চ থেকে পশ্চিমবঙ্গে ভোট শুরু হয়েছে। প্রথম ২ দফায় ৬০টি কেন্দ্রে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। মোট ৮ দফায় ভোট হবে। ৮ দফার ভোট শেষে ২ মে ১৭তম পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ফল প্রকাশ করা হবে।

এদিকে, তৃতীয় দফার ভোটের সময় কোচবিহারে এক জনসভায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, মুসলিমরা এখন আর মমতা ব্যানার্জির সঙ্গে নেই, তার বাংলায় মমতার হার নিশ্চিত।

তিনি বলেন, ‘প্রথম দু’দফার ভোটগ্রহণে দিদির বিদায় নিশ্চিত। আজও ভালো ভোট হচ্ছে। বাংলায় বিজেপির এমন ঢেউ উঠেছে যাতে দিদির ভয়ে লুটোপুটি খাচ্ছে’।


মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন