ঢাকা ২১ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮

বার্সায় থাকতে মেসির চারটি শর্ত

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৭ এপ্রিল ২০২১ ১৭:৫৭:৪৬ আপডেট: ০৮ এপ্রিল ২০২১ ১১:৩৬:৩৫
বার্সায় থাকতে মেসির চারটি শর্ত

ইউরো ফুটবলে খেলোয়াড়দের দলবদলের জানালা খোলা হলেই, সবচেয়ে বেশি আলোচনায় থাকেন বিশ্বসেরা তারকা লাওনেল মেসি। এবারো তার ব্যতিক্রম নেই। 

নিয়ে আবার বিভক্ত ফুটবল বিশেষজ্ঞরাও। কয়েকজনের যেমন দাবি, মেসি বার্সা ছাড়বেন। আবার কয়েকজনের মতে এলএম টেন নিজের প্রিয় ক্লাব ছাড়বেন না।

মৌসুমের শুরুতে মেসি জানিয়ে দিয়েছিলেন, তিনি আর বার্সেলোনায় থাকতে চান না। তারপর ক্লাবে অনেক কিছু বদলে গিয়েছে। শেষমেশ কী হবে কেউ জানে না। 

তবে স্প্যানিশ প্রচারমাধ্যমের জোর দাবি, জোয়ান লাপোর্তা নতুন বার্সা প্রেসিডেন্ট হওয়ার পর গোটা দৃশ্যপট পাল্টে গিয়েছে। মেসিও নাকি মত বদলে এখন বার্সাতে নিজের ক্যারিয়ার শেষ করতে চাচ্ছেন।

কিন্তু নতুন চুক্তি সই করার আগে বার্সেলোনার সভাপতিকে চারটি শর্তের কথা জানিয়ে দিয়েছেন মেসি। সব শর্ত মানা হলেই বার্সায় থাকবেন তিনি।

মেসির দেওয়া প্রথম শর্তে রয়েছে, একটি প্রতিযোগিতামূলক দল গঠন করা। অর্থাৎ, এটা পরিস্কার যে দলে তরুণ প্রতিভা বেশি বেশি দেখতে চান তিনি।

তাই দ্বিতীয় শর্তেই দুই শীর্ষ তারকা আর্লিং হ্যালান্ড ও সের্জিও আগুয়েরোকে ন্যূ ক্যাম্পে নিয়ে আসতে বলেছেন আর্জেন্টাইন তারকা।

মহাতারকার দাবি হ্যালান্ড-আগুয়েরোকে নিতে পারলে দল লুইস সুয়ারেজের অভাব আর টের পাবে না। 

তৃতীয় শর্তে রয়েছে, তরুণ ফুটবলারদের তুলে আনা। মেসির মতে লা-মাসিয়া থেকে বার্সার নতুন প্রজন্ম তৈরি করাটা খুবই জরুরি। ফলে আনসু ফাতির মতো আরও অনেক তরুণ ফুটবলারকে সিনিয়র দলে দেখতে চান এলএম টেন। 

চতুর্থ শর্ত হলো, দল বা ব্যক্তিগত কোনও সমস্যা হলে বার্সা প্রেসিডেন্ট লাপোর্তার সঙ্গে সরাসরি কথা বলতে চান মেসি। 

চারটি শর্ত সহজ মনে হলেও, বাস্তবে তেমন নয়। বিশ্লেষকদের মতে এলএম টেনের দেওয়া শর্তগুলো মেনে নেয়া লাপোর্তার জন্য কঠিন হবে। 

তাই সামনে অনেক দর কষাকষি বাকি আছে। তবে শোনা যাচ্ছে, বার্সা নাকি মেসিকে নতুন চুক্তির প্রস্তাব দেওয়ার কথা ভাবা শুরু করে দিয়েছে।

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন