ঢাকা ২১ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮

স্বাস্থ্যবিধি না মানলে কঠোর হবে সরকার- ওবায়দুল কাদের

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৮ এপ্রিল ২০২১ ১৫:৪৬:২৮ আপডেট: ০৯ এপ্রিল ২০২১ ১৪:৩১:৪৯

জনদুর্ভোগের কথা বিবেচনা করে সরকার সিটি করপোরেশন এলাকায় শর্তসাপেক্ষে গণপরিবহন চালুর সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

বৃহস্পতিবার (০৮ এপ্রিল) ঢাকা সড়ক জোনের অধীনে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজারে আট লেন বিশিষ্ট নতুন সেতুর নির্মাণ কাজের সূচনা অনুষ্ঠানে এ কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। 

মন্ত্রী বলেন, মহানগরে বেশিরভাগ পরিবহন নিষেধাজ্ঞা মানলেও অনেক পরিবহন মানছে না। আবার কেউ কেউ নির্দিষ্ট এলাকা এবং নির্দিষ্ট সময়ের বাহিরে পরিবহন চালাচ্ছে, সমন্বয়কৃত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। শর্ত উপেক্ষা করলে সরকার আবারও কঠোর হতে বাধ্য হবে বলে হুঁশিয়ার করে দেন ওবায়দুল কাদের। 

একইসময় ওবায়দুল কাদের বলেন, বিএনপি করোনার চেয়েও ভয়াবহ ভাইরাসে আক্রান্ত, যার লক্ষণ নেতিবাচকতা, মিথ্যাচার, ষড়যন্ত্র আর আগুন সন্ত্রাস। বিএনপি'র এখন রাজনৈতিক আইসোলেশন দরকার বলে মনে করেন জনগণ, মন্তব্য করেন মন্ত্রী। 

সেতুর উদ্বোধন করে কাদের বলেন, ঢাকা আরিচা মহাসড়কের আমিনবাজার, সালেহপুর এবং নয়ারহাটে তিনটি সেতু নির্মাণের লক্ষ্যে ইতোমধ্যেই একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। দ্বিতীয় আমিনবাজার সেতুটিও এ প্রকল্পের আওতায় নির্মাণ করা হচ্ছে। আটলেন সেতু ছাড়াও সেতুর দু'প্রান্তে প্রায় দেড় কিলোমিটার সংযোগ সড়ক নির্মাণ করা হবে। সরকারের নিজস্ব অর্থায়নে প্রায় দুইশ কোটি টাকা ব্যয়ে নির্মিত হবে দুইশ তেত্রিশ মিটার দীর্ঘ দ্বিতীয় আমিনবাজার সেতু। 

তিনি আবারও সবাইকে শতভাগ মাস্ক ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। বলেন, ‘লাফিয়ে লাফিয়ে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার বাড়ছে। মাস্ক পরা ও স্বাস্থ্যবিধির বিষয়ে উদাসিনতাও যেন এর সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে। কিছু কিছু মানুষ স্বাস্থ্যবিধি মানলেও অনেকে মানছে না। করোনাকে পাত্তাই দিচ্ছে না। এই অবস্থা চলতে থাকলে করোনা ভয়াবহ রূপ নিতে পারে। দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আহ্বান জানাচ্ছি।’

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন