ঢাকা ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

রোহিঙ্গা ইস্যুতে উজ্জ্বল মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ: জন কেরি

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৯ এপ্রিল ২০২১ ১৬:৫৭:৫৯ আপডেট: ১০ এপ্রিল ২০২১ ১৪:২৭:৫৩

রোহিঙ্গাদের মানবিক আশ্রয় দেওয়ায় বাংলাদেশের জনগণ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের জলবায়ু বিষয়ক দূত জন কেরি বলেন, বাংলাদেশ একটি গ্রেটেস্ট হেলপিং হ্যান্ড যারা রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার মধ্য দিয়ে বিশ্বে এক উজ্জ্বল মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছে। 

শুক্রবার দুপুর ২টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠকে এ কথা বলেন মার্কিন প্রেসিডেন্টের এ শীর্ষ কর্মকর্তা।

বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারসহ উভয় দেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।  

এর আগে শুক্রবার সকাল সাড়ে ১১টায় দিল্লি থেকে মার্কিন বিমানবাহিনীর বিশেষ এক উড়োজাহাজে ঢাকা পৌঁছান জন কেরি। 

বৈঠক শেষে এক প্রেস ব্রিফিংয়ে রোহিঙ্গা সংকট প্রসঙ্গে জন কেরি বলেন, এখানে বাংলাদেশের একার দায় নয়। বরং জাতিসংঘসহ সকল দেশকে এই দায় নিতে হবে। 

আগামী ২২ ও ২৩ এপ্রিল দুই দিনব্যাপী অনুষ্ঠিত জলবায়ু সংকট বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মার্কিন প্রেসিডেন্টের পক্ষে আমন্ত্রণ জানাতে জন কেরির এবারের ঢাকা আগমন। বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে এই আমন্ত্রণপত্র হস্তান্তর করবেন কেরি। 

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন