ঢাকা ১২ আগষ্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯

ই-কমার্সের টাকা ফেরতে গণবিজ্ঞপ্তি দেবে বাণিজ্য মন্ত্রণালয়

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৮ এপ্রিল ২০২২ ১০:০৩:০৪ আপডেট: ০৮ এপ্রিল ২০২২ ১০:০৩:৩৫
ই-কমার্সের টাকা ফেরতে গণবিজ্ঞপ্তি দেবে বাণিজ্য মন্ত্রণালয়

বিভিন্ন ই-কমার্স প্রতিষ্ঠানে আটকে থাকা গ্রাহকদের টাকা ফেরত দিতে গণবিজ্ঞপ্তি দেয়া হবে বলে জানিয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের ই-কমার্স সেলের প্রধান এ এইচ এম সফিকুজ্জামান।

তিনি বলেন, গণবিজ্ঞপ্তি দেয়ার পর শুনানি হবে। শুনানি শেষে যেখানে যে টাকা আটকে আছে, তা গ্রাহকদের ওয়ালেটে ফেরত দেয়া হবে।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সচিবালয়ে অনুষ্ঠিত ডিজিটাল কমার্সের মাধ্যমে সংঘটিত ব্যবসা-বাণিজ্যের লেনদেনে সৃষ্ট ভোক্তা বা বিক্রেতা অসন্তোষ ও প্রযুক্তি সমস্যা নিরসনের লক্ষ্যে গঠিত কারিগরি কমিটির চতুর্থ বৈঠক শেষে সফিকুজ্জামান এসব কথা বলেন। খবর বাসসের।

ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর সংগঠন হচ্ছে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইক্যাব)। ইক্যাবকে সাত দিনের মধ্যে তালিকা দিতে বলা হয়েছে জানিয়ে সফিকুজ্জামান বলেন, তারা তালিকা না দিলেও গ্রাহকদের ওয়ালেটে টাকা ফেরত দেয়া হবে।

এ পর্যন্ত ১২টি ই-কমার্স প্রতিষ্ঠানের লেনদেন পরিশোধকারী প্রতিষ্ঠানে (পেমেন্ট গেটওয়ে) আটকে থাকা ৭৩ কোটির বেশি টাকা ফেরত দেয়া হয়েছে বলে জানান সফিকুজ্জামান।

আরও পড়ুন: বিমানের নিউইয়র্ক ফ্লাইটের অনুমোদন চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

তিনি বলেন, এর বাইরে দু-একটি প্রতিষ্ঠান ইতিবাচকভাবে যোগাযোগ করেছে।এমনও হয়েছে যে আমাদের সঙ্গে যোগাযোগের পর হারিয়ে গেছে কেউ কেউ। ইক্যাবের কাছে সেসব প্রতিষ্ঠানের পূর্ণাঙ্গ তালিকা চাওয়া হয়েছে। ইক্যাব যাচাই-বাছাই করে তালিকা দেবে, যা পরে পুলিশের কাছে হস্তান্তর করবে বাণিজ্য মন্ত্রণালয়।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১০ দিন আগে