ঢাকা ১২ আগষ্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯

কুমিল্লা অর্থনৈতিক অঞ্চলের চূড়ান্ত অনুমোদন পেলো মেঘনা গ্রুপ

জাহেদুল ইসলাম, একাত্তর
প্রকাশ: ১০ এপ্রিল ২০২২ ২১:৪৯:১৯ আপডেট: ১০ এপ্রিল ২০২২ ২২:৫১:২৮
কুমিল্লা অর্থনৈতিক অঞ্চলের চূড়ান্ত অনুমোদন পেলো মেঘনা গ্রুপ

শিল্প স্থাপনসহ অন্যান্য কার্যক্রমের জন্য কুমিল্লা অর্থনৈতিক অঞ্চলের চূড়ান্ত অনুমোদন পেলো মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ।

রোববার সন্ধায় এক অনুষ্ঠানে গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামালের হাতে অনুমোদনপত্র তুলে দেন বিশেষ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব তোফাজ্জল হোসেন মিয়া।

কুমিল্লার মেঘনা উপজেলার সোনার চর মৌজায় ২৪৬ একর জায়গায় কুমিল্লা ইকোনমিক জোনটি প্রতিষ্ঠা করছে মেঘনা গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজ।

পরবর্তী ধাপে এর আয়তন হবে সাড় ৩০০ একর। তবে এর আগেই ইজেড কার্যক্রম পরিচালনায় সরকার নির্দেশিত সব শর্ত পুরন করেছে কুমিল্লা ইকোনমিক জোন কর্তৃপক্ষ।

শর্ত পুরনের পর এবার শিল্প স্থাপন এবং বাণিজ্যিক কার্যক্রম পরিচালনার জন্য চূড়ান্ত সনদ বুঝে পেলেন নতুন এই ইজেড-এর বাস্তবায়নকারী প্রতিষ্ঠান মেঘনা গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান মোস্তফা কামাল।

সনদ প্রদান অনুষ্ঠানে বংলাদেশ বিশেষ অর্থনৈতিক অঞ্চল কতৃপক্ষ বা বেজার নির্বাহী চেয়ারম্যান বলেন, বর্তমান সরকার দেশের মানুষের অর্থনৈতিক উন্নয়নে কাজ করছে তার আশা কুমিল্লা ইকোনমিক জোনও দেশি-বিদেশি বিনিয়োগ টেনে দেশের অর্থনৈতিক উন্নয়ন করবে।

আরও পড়ুন: দিনিপ্রো বিমানবন্দর পুরোপুরি ধ্বংস হবার দাবি

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব অনুষ্ঠানে বলেন, কুমিল্লা ইকোনমিক জোন পণ্য উৎপাদনে বহুমুখীকরণ এবং নতুন রপ্তানি বাজার সম্প্রসারণে ভুমিকা রাখবে।

এ সময় তিনি আরো বলেন, পরিবেশবান্ধব এবং গ্যাস বিদ্যুৎসহ সব অবকাঠামোত স্বয়ংসম্পূর্ণ কুমিল্লা ইকোনমিক জোন দেশে অর্থনৈতিক সম্ভাবনার নতুন দুয়ার তৈরিতে ভুমিকা রাখবে।


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১০ দিন আগে