ঢাকা ১৭ আগষ্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯

যুক্তরাষ্ট্রের অগ্রযাত্রায় বাংলাদেশিদের ভূমিকায় প্রশংসা কংগ্রেসওম্যানের

বিশেষ প্রতিনিধি, নিউইয়র্ক
প্রকাশ: ১২ এপ্রিল ২০২২ ১৭:৩০:৪৪
যুক্তরাষ্ট্রের অগ্রযাত্রায় বাংলাদেশিদের ভূমিকায় প্রশংসা কংগ্রেসওম্যানের

বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরও গভীর হবে এমন আশাবাদ জানিয়েছেন যুক্তরাষ্ট্রের কংগ্রেসওম্যান গ্রেস ম্যাঙ। সোমবার নিউইয়র্কে আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের আয়োজনে এক ইফতার অনুষ্ঠানে যোগ দিয়ে প্রভাবশালী এই মার্কিন আইনপ্রণেতা বলেন, যুক্তরাষ্ট্রের অগ্রযাত্রায় প্রবাসী বাংলাদেশিরা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন। 

এসময় গণমাধ্যমকর্মীদের অবদানের ভূয়সি প্রশংসা করে গ্রেস ম্যাঙ বলেন, যুক্তরাষ্ট্রের মূলধারার সঙ্গে পাল্লা দিয়ে বাংলা ভাষার সংবাদকর্মীরা কাজ করে চলেছেন। তাদেরকে অর্থনৈতিক প্রণোদনাসহ নানাভাবে সহায়তা দেয়ার আশ্বাস দেন তিনি। অনুষ্ঠানে নিউইয়র্কে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম সহ অন্যান্যরা বক্তব্য রাখেন। অনুষ্ঠানের সার্বিক সমন্বয় করেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বর্তমান কার্যকরি সদস্য লাভলু আনসার। বর্তমান সভাপতি রাশেদ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন সাংবাদিক শাহ ফারুক।

অনুষ্ঠানে বাংলাদেশের কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের ৫০ বছর পূর্তির ঐতিহাসিক সময় এটি। ভবিষ্যতে অর্থবহ ও কার্যকরভাবে সহযোগিতামূলকভাবে দুই দেশের সম্পর্ক এগিয়ে যাবে।  এ ক্ষেত্রে প্রবাসীদের গুরুত্বপূর্ণ অবদানের কথা স্মরণ করেন তিনি।


একাত্তর/এআর

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১৫ দিন আগে