ঢাকা ১২ আগষ্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯

উত্তরের পথে খুলছে নলকা সেতুর নতুন লেন

নিজস্ব প্রতিনিধি, সিরাজগঞ্জ
প্রকাশ: ২৫ এপ্রিল ২০২২ ০৯:৩৭:৫১ আপডেট: ২৫ এপ্রিল ২০২২ ১২:১২:১২
উত্তরের পথে খুলছে নলকা সেতুর নতুন লেন

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কটি উত্তর-দক্ষিণাঞ্চলের ২২ জেলার মানুষের যাতায়াতের অন্যতম রুট। দীর্ঘদিন এ মহাসড়কটির গলার কাঁটা হয়ে থাকা জরাজীর্ণ ছিলো এ নলকা সেতুটি। 

অবশেষে নতুন নলকা সেতুটির পাশের এক লেন খুলে দেওয়া হচ্ছে সোমবার (২৫ এপ্রিল) বিকেলে। লেনটি খোলার মধ্য দিয়ে দীর্ঘদিনের যানজটের অন্যতম প্রধান কারণ থেকে মুক্ত হতে যাচ্ছে মহাসড়কটি। এতে স্বস্তির আশা করছেন উত্তরগামী যাত্রীরা।

সোমবার বিকেলে জরাজীর্ণ পুরাতন নলকা সেতুর পাশেই নব-নির্মিত সেতুটির একটি লেন খুলে দেওয়া হবে। এছাড়া চার লেন মহাসড়ক নির্মাণ কাজের জন্য সৃষ্ট সব প্রতিবন্ধকতা দূর করে বিভিন্ন স্থানে থাকা অসংখ্য খানাখন্দ সংস্কার করা হয়েছে। ফলে এ মহাসড়কে অনেকটাই স্বস্তি ফিরে আসতে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।


বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী ও সংযোগ সড়ক সাসেক-২ প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক আহসান মাসুদ বাপ্পী জানান, নলকা সেতু সোমবার বিকেলে খুলে দেওয়া হবে। ওই লেনে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহন চলাচল করবে। 

এছাড়াও পুরানো সেতু দিয়ে ঢাকামুখী যানবাহন চলবে। পাশাপাশি এ মহাসড়কের ঝুঁকিপূর্ণ পয়েন্টগুলো সংস্কার করার ফলে আশা করা হচ্ছে এ মহাসড়ক দিয়ে ঈদযাত্রায় ঘরমুখি যাত্রীরা নির্বিঘ্নে যাতায়াত করতে পারবে।

আরও পড়ুন: দৌলতদিয়ায় তীব্র যানজট, পারের অপেক্ষায় হাজার যানবাহন

সিরাজগঞ্জের পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম জানান, মহাসড়ক নিয়ন্ত্রণ করতে জেলা পুলিশের ৪৫০ সদস্য পালাক্রমে ২৪ ঘন্টা তদারকিতে থাকবে। তবে মহাসড়কে যানবাহন চালক যারা আছেন তাদেরকে অবশ্যই ট্রাফিক আইন মেনে চলতে হবে।

তিনি আরও জানান, এখন পর্যন্ত যানবাহনের যে চাপ রয়েছে লেন মেনে গাড়ি চললে এতে যানজট সৃষ্টির আশঙ্কা নেই।।


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১০ দিন আগে