ঢাকা ০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯

বাবার কোলে শিশু হত্যা: আরেক আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি, নোয়াখালী
প্রকাশ: ২৬ এপ্রিল ২০২২ ১৩:৫৯:০৭
বাবার কোলে শিশু হত্যা: আরেক আসামি গ্রেপ্তার

নোয়াখালীর বেগমগঞ্জে হাজীপুরে বাবার কোলে শিশু তাসপিয়া আক্তার জান্নাতকে (৩) গুলি করে হত্যার ঘটনায় আরেক আসামিকে গ্রেপ্তার করেছে জেলা ডিবি পুলিশ।

গ্রেপ্তারকৃত আসামির নাম জোবায়ের বিন নিজাম ওরফে পলাশ (২৩)। পলাশ উপজেলার ১৪নং হাজীপুর ইউনিয়নের হাজীপুর গ্রামের মিজানের ছেলে।

মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুর পৌনে ১২টার দিকে নোয়াখালীল পুলিশ সুপার (এসপি) মো.শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। এর আগে গতকাল সোমবার রাত ১১টার দিকে উপজেলার ফুলতলা গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

এসপি আরও জানায়,বেগমগঞ্জ হাজীপুরের আলোচিত তাফসিয়া হত্যা মামলার আসামি মামুন উদ্দিন ওরফে রিমন আদালতে ১৬৪ ধারার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। ওই জবানবন্দিতে প্রকায় পায় আসামি জোবায়ের বিন নিজাম ওরফে পলাশের নাম।

উল্লেখ্য, গত ৯ এপ্রিল বিকেলে শিশু তাসপিয়া আক্তারকে চিপস-জুস কিনে দিতে বেগমগঞ্জ উপজেলার হাজীপুর মালেকার বাপের দোকান এলাকায় যান প্রবাসী আবু জাহের। এমন সময় পূর্ববিরোধের জেরে রিমন কয়েকজন সহযোগীকে নিয়ে সেখানে হামলা চালায়। 

জাহের তাঁর মেয়েকে কোলে নিয়ে পালানোর চেষ্টা করলে তাঁদের লক্ষ্য করে গুলি চালান রিমন। এতে শিশু তাসপিয়ার মাথা ও মুখমণ্ডল গুলিবিদ্ধ হয়। আবু জাহেরেরও চোখসহ শরীরের বিভিন্ন স্থানে গুলি লাগে। গুরুতর আহত অবস্থায় ঢাকায় নেওয়ার পথে কুমিল্লায় মারা যায় তাসপিয়া।

এ ঘটনায় তাসপিয়ার খালু হুমায়ুন কবির বাদী হয়ে বুধবার বেগমগঞ্জ থানায় একটি মামলা করেন। মামলায় রিমনসহ ১৭ জনের নাম উল্লেখ করা হয়েছে। মামলাটি বর্তমানে জেলা গোয়েন্দা শাখার (ডিবি)পুলিশ তদন্ত করছে। এ মামলায় পুলিশ,র‌্যাব ও জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) এ পর্যন্ত দশজনকে গ্রেপ্তার করেছে।

উল্লেখ্য, এ মামলার প্রধান আসামি রিমনের বিরুদ্ধে শিশু তাসপিয়া হত্যা মামলা ছাড়াও বেগমগঞ্জ ও সুবর্ণচরের চরজব্বর থানায় মারামারি, হত্যাচেষ্টা ও অস্ত্র আইনে আরো ৯টি মামলা রয়েছে।


একাত্তর/এসএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

১০ দিন ১০ ঘন্টা আগে