ঢাকা ০১ অক্টোবর ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯

পাটুরিয়ায় তিন ফেরি বিকল, দুর্ভোগে ঘরমুখো যাত্রী

মনিরুল ইসলাম মিহির, মানিকগঞ্জ
প্রকাশ: ২৭ এপ্রিল ২০২২ ১১:৩২:০৯ আপডেট: ২৭ এপ্রিল ২০২২ ১৫:৩৮:৪০
পাটুরিয়ায় তিন ফেরি বিকল, দুর্ভোগে ঘরমুখো যাত্রী

ঈদে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটে ঘরমুখো দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। এদিকে আজ (বুধবার) থেকে পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধ থাকার কথা থাকলেও ঘাটে আটকে আছে ৩০০’র বেশি। তার ওপর পাটুরিয়ায় বিকল হয়ে আছে দুটি বড়ো ফেরিসহ তিনটি ফেরি। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

ঘাট কর্তৃপক্ষ জানায়, এরই মধ্যে এই নৌ রুটে চলাচলকারী ১৯টি ফেরির স‌ঙ্গে অতিরিক্ত আরও দুটি ফে‌রি যুক্ত হ‌য়ে‌ছে। ত‌বে বড়ো দুটি ফে‌রি বিকল হ‌য়ে ভাসমান কারখানায় মেরাম‌ত চলছে। আরও একটি ফেরি মেরামতের জন্য নারায়ণগঞ্জের ডকইয়ার্ডে পাঠানো হয়েছে। 

কর্তৃপক্ষ আরও জানায়, ফেরি কমে যাওয়ায় এবং আটকে পড়া ট্রাক পারাপার করায় ব্যক্তিগত গাড়ি ও যাত্রীবাহী বাস পারাপা‌রে সময় বেশি লাগ‌ছে। এতে হিমশিমে খেতে হচ্ছে ঘাট সংশ্লিষ্টদের। 


বাসযাত্রীদের অভিযোগ, ঘাটে পারের অপেক্ষায় শতা‌ধিক বাস ও দুইশ’র ওপ‌রে ব্য‌ক্তিগত প্রাইভেটকার, মাইক্রোবাস ফেরি পারের অপেক্ষায় আছে। কিন্তু এখনও পণ্যবাহী ট্রাক ফেরিতে পারাপার করা হচ্ছে। এতে আমাদের সময় বেশি লাগছে। 

আরও পড়ুন: ১ মে’র টিকেট পেতে কমলাপুরে ভিড়, লাইনে স্বস্তি

বিআইডব্লিউটিসি আরিচা সেক্টরের উপ মহাব্যবস্থাপক (ডিজিএম) শাহ নেওয়াজ বলেন, ঈদযাত্রার ঘরমুখো দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যাত্রী ও যানবাহনের চাপ বেড়ে গেছে। আজ থে‌কে সাধারণ পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধ থাক‌লেও ঘা‌টে আটকে পড়া ট্রাকগু‌লো পার করা হ‌চ্ছে। এতে অন্য গাড়ি পারাপারে বেগ পেতে হচ্ছে।

এদিকে বিরতিহীনভাবে ফেরিগুলো চলাচল করায় কয়েকটি ফেরি বিকল হয়েছে। সেগুলোকে স্থানীয়ভাবে মেরামত করা হচ্ছে। 


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

৯ দিন ২১ ঘন্টা আগে