ঢাকা ১৭ আগষ্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯

রাতে লিভারপুলের ডেরায় অঘটন পটীয়সী ভিলারিয়াল

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৭ এপ্রিল ২০২২ ১২:২৫:৪১ আপডেট: ২৭ এপ্রিল ২০২২ ১২:৩৪:১৭
রাতে লিভারপুলের ডেরায় অঘটন পটীয়সী ভিলারিয়াল

চ্যাম্পিয়ন্স লিগের আরেক মহারণে প্রস্তুত অ্যানফিল্ড। সেমিফাইনালের প্রথম লেগের দ্বিতীয় ম্যাচে লিভারপুলের মুখোমুখি ভিয়ারিয়াল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত একটায়।

শেষ দশ ম্যাচের একটিতেও হারেনি লিভারপুল। দারুণ ছন্দে আছেন সালাহ-মানেরা। সেই সাথে থাকছে হোম অ্যাডভান্টেজ। ঘরের মাঠে টানা চার ম্যাচে অপরাজিত ইংলিশরা। 

স্প্যানিশদের হারিয়ে জয়ের ধারা অব্যাহত রাখতে মরিয়া ক্লপের শিষ্যরা। তবে ভিয়ারিয়ালও ছেড়ে কথা বলবে না। 

জুভেন্তাস ও বায়ার্নকে হারিয়ে ইতিমধ্যেই নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছে দলটি। নিজেদের শেষ ৫ ম্যাচে আছে অপরাজিত। 

এদিকে হেড টু হেড পরিসংখ্যান এগিয়ে রাখছে না কাউকে। মোট দুইবারের লড়াইয়ে দুই দলই জয় পেয়েছে একটি করে।

সেমিতে ক্লপের দল যে ফেবারিট তা নিশ্চিত। কারণ, প্রথম কথা লিভারপুলের এই টিমটা বহু দিন এক সঙ্গে খেলছে। ক্লপ নিজেও টিমটার দায়িত্বে প্রায় ছয় বছর হয়ে গেল।

তাঁর কোচিংয়েই লিভারপুল ২৭ বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগ জিতেছে। তাঁর কোচিংয়েই ২০০৫ সালের পর ২০১৯ সালে চ্যাম্পিয়ন হয়েছে চ্যাম্পিয়ন্স লিগে। 

ক্লপের টিমের সবচেয়ে শক্তিশালী দিক হল ফরোয়ার্ড লাইন। মোহম্মদ সালাহ, সাদিও মানে এবং ব্রাজিলের রবের্তো ফিরমিনোকে নিয়ে গড়া তার ফরোয়ার্ড লাইনের ভেদশক্তি দুর্ভেদ্য।

তবে বুধবারের ম্যাচে লিভারপুল পাবে না রবের্তো ফিরমিনোকে। চোটের জন্য তিনি হয়তো ম্যাচে নেই। তাঁর বদলে খেলার কথা লুইস দিয়াজের।

আরও পড়ুন: সাত গোলের থ্রিলারে শেষ হাসি সিটির

অন্যদিকে ভিলারিয়াল এই মরসুমে যে জায়গায় আছে তাতে তারা কখন কী করবে তা বলা যায় না। তবে হারার আগে যে তারা হারবে না তা বলা যায়।

তবে লিভারপুলকে হারানো, বিশেষ করে তাদের নিজেদের মাঠে বেশ কঠিন কাজ উনাই এমেরির ছেলেদের। তবে অঘটন তো ফুটবলেরই অঙ্গ। আরও এক অঘটনের দিকে তাকিয়ে ভিলারিয়াল। 


একাত্তর/এসি


মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১৫ দিন আগে