ঢাকা ১২ আগষ্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯

লন্ডনে নার্সের অবহেলায় বাংলাদেশি নবজাতকের মৃত্যুর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২৮ এপ্রিল ২০২২ ০৯:৫৩:০৯
লন্ডনে নার্সের অবহেলায় বাংলাদেশি নবজাতকের মৃত্যুর অভিযোগ

ইংল্যান্ডের রাজধানী লন্ডনে প্রসূতি বিভাগের অবহেলায় এক বাংলাদেশি নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগ তুলেছেন সন্তানের বাবা। এমন পরিস্থিতে ঘটনা তদন্তের আশ্বাস দিয়েছে হাসপাতাল কর্তৃর্পক্ষ।

নবজাতকের বাবা এনামূল হক রুহেল বলেন, পূর্ব লন্ডনের রয়্যাল লন্ডন হাসপাতালে প্রসূতি বিভাগের নার্সদের অবহেলার কারণেই তার দ্বিতীয় সন্তানের মৃত্যু হয়েছে। 

এনামূল দাবি করেন, তার প্রসূতি স্ত্রী ও গর্ভের সন্তানের কোনো ধরণের জটিলতা না থাকায় সাধারণ প্রসূতি বিভাগেই তার স্ত্রীকে ভর্তি করা হয়েছিলো। কিন্তু পরিস্থিতি বিপজ্জনক অনুমান করে কর্তৃপক্ষকে বারবার অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়ার অনুরোধ করেও ব্যর্থ হন রুহেল।

রুহেল জানান, অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়ার অনুরোধ করা হলেও তারা প্রায় ৪৫ মিনিট দেরি করে। মুসলিম রীতির দোহাই দিয়ে নবজাতকের মৃত্যুর বিষয়টিও ধামাচাপা দেওয়ার চেষ্টা করে হাসপাতাল কতৃর্পক্ষ।

আরও পড়ুন: পোল্যান্ড-বুলগেরিয়ায় স্থায়ীভাবে গ্যাস সরবরাহ বন্ধ করল রাশিয়া

প্রসূতি বিভাগে রুহেল দম্পতির সন্তানের মৃত্যুর অভিযোগ সম্পর্কে রয়্যাল লন্ডন হাপাতালের বক্তব্য জানতে চাওয়া হলে হাসপাতাল কর্তৃপক্ষ এক ই-মেইল বার্তায় জানায়, তারা এ ঘটনার জন্য দু:খ প্রকাশ করছে এবং বিষয়টি তদন্তের আশ্বাসও দিয়েছে।

এর আগেও হাসপাতালটির বিরুদ্ধে একাধিকবার অভিযোগ উঠে। সে কারণে একবার জরিমানা দিতেও বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। 


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১০ দিন আগে