ঢাকা ১২ আগষ্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯

নিউইয়র্কে প্রদর্শিত হবে ‘রিকশা গার্ল’

শামীম আল আমিন, নিউইয়র্ক
প্রকাশ: ২৯ এপ্রিল ২০২২ ১১:১৮:৪৮
নিউইয়র্কে প্রদর্শিত হবে ‘রিকশা গার্ল’

বর্তমান সময়ের সাড়া জাগানো বাংলা সিনেমা ‘রিকশা গার্ল’। পৃথিবীর বিভিন্ন দেশে অনুষ্ঠিত চলচ্চিত্র উৎসব মাতিয়ে অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত সিনেমাটি এবার প্রদর্শিত হতে যাচ্ছে যুক্তরাষ্ট্রে।

এ উপলক্ষ্যে আগামী ৫ মে (বৃহস্পতিবার) ম্যানহাটনের ঐতিহ্যবাহী মুভি থিয়েটার ‘ভিলেজ ইস্ট বাই অ্যাঞ্জেলিকা’য় জমকালো আয়োজনে ‘রিকশা গার্ল’ -এর প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে।

বায়োস্কোপ ফিল্মস-এর পরিবেশনায় বিশ্ববিখ্যাত মুভি থিয়েটারে এমন আয়োজন এরিমধ্যে সাড়া ফেলে দিয়েছে। প্রিমিয়ার অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সিনেমার পরিচালক অমিতাভ রেজা চৌধুরী, সিনেমার কেন্দ্রীয় চরিত্রের অভিনয়শিল্পী নভেরা রহমান, মোমেনা চৌধুরীসহ অনেকে।


ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান লেখক মিতালি পারকিনসের কিশোরসাহিত্য ‘রিকশা গার্ল’ অবলম্বনে নির্মিত হয়েছে চলচ্চিত্রটি। অনুষ্ঠানে মিতালি পারকিনসও উপস্থিত থাকবেন।

এ ছাড়া নিউইয়র্কের এই উদ্বোধনী প্রদর্শনীতে অনেক বিশিষ্টজন উপস্থিত থাকবেন বলে জানা গেছে। বিশেষ করে গোল্ডেন জুবলি বাংলাদেশ কনসার্টে যোগ দিতে নিউইয়র্কে আসা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অতিথি হিসেবে এই অনুষ্ঠানে যোগ দেবেন বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে।

বায়োস্কোপ ফিল্মসের প্রধান নির্বাহী পরিচালক রাজ হামিদ বলেন, ম্যানহাটনের ‘ভিলেজ ইস্ট বাই অ্যাঞ্জেলিকা’ থিয়েটারটি নিজেই একটা ইতিহাস। এই থিয়েটারে বাংলা সিনেমা প্রিমিয়ারের আয়োজন করতে পেরে আমার জীবনের বড় একটা স্বপ্ন পূরণ হলো।

হামিদ জানান, প্রদর্শনী উপলক্ষে রেড কার্পেটের আয়োজনও থাকছে। সবমিলিয়ে দিনটিকে স্মরণীয় করে রাখার সব উদ্যোগই নেয়া হয়েছে।


রাজ বলেন, প্রিমিয়ার শো’তে সিনেমার ইংরেজি ভার্সনটি প্রদর্শিত হবে। সেদিন উপস্থিত দর্শকের ‘রিকশা গার্ল’ চলচ্চিত্রের কলাকুশলীদের সঙ্গে একটি প্রশ্নোত্তর পর্বেও অংশ নেওয়ার সুযোগ পাবেন।

এদিকে মেয়ে নভেরা রহমানের সিনেমা আমেরিকায় প্রিমিয়ার হওয়ার খবরে দারুণ খুশি অভিনেত্রী মোমেনা চৌধুরী।

ফেসবুকে এ অভিনেত্রী লিখেছেন: ‘রিকশা গার্ল’ নিউইয়র্কে প্রিমিয়ার শো। আমার জন্য ভীষণ আনন্দের। নভেরা রহমানসহ আমরা পুরো পরিবার নিয়ে থাকবো সে রাতে।

আরও পড়ুন: ট্রাক চাপায় গার্মেন্টস কর্মী নিহত, আহত স্বামী ও মেয়ে


নভেরা রহমান সিনেমায় নাইমা চরিত্রে অভিনয় করেছেন। চলচ্চিত্রটিতে আরও অভিনয় করেছেন চম্পা, মোমেনা চৌধুরী, নরেশ ভূঁইয়া, অ্যালেন শুভ্র প্রমুখ। সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন নাসিফ ফারুক আমিন ও শর্বরী জোহরা আহমেদ।

প্রিমিয়ারের পরদিন ৬ মে থেকে ১২ মে পর্যন্ত নিউইয়র্কের জ্যামাইকা মাল্টিপ্লেক্সে ‘রিকশা গার্ল’ চলবে। এরপর আমেরিকার ১৯টি স্টেটের ৫২টি শহরেও প্রদর্শিত হবে এই সিনেমা।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১০ দিন আগে