ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২২, ৯ আশ্বিন ১৪২৯

প্রতিবন্ধী যুবককে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার দুই

নিজস্ব প্রতিনিধি, লক্ষ্মীপুর
প্রকাশ: ০৬ মে ২০২২ ১৬:৩৭:১২ আপডেট: ০৬ মে ২০২২ ১৮:১৯:০২
প্রতিবন্ধী যুবককে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার দুই

শর্টফিল্মে অভিনয়ের সুযোগ দেয়ার প্রলোভন দেখিয়ে লক্ষ্মীপুরে এক প্রতিবন্ধী যুবককে (২০) রাতভর আটকে রেখে দলবেঁধে ধর্ষণের অভিযোগে শরিফুল ইসলাম রিপন ও ইসমাইল হোসেন বাবুকে আটক করেছে পুলিশ। 

শুক্রবার (৬ মে) দুপুরে লক্ষ্মীপুর পৌর শহর থেকে শরিফুল ইসলাম রিপনকে গ্রেপ্তার করে পুলিশ। ভুক্তভোগীর অভিযোগ, বুধবার (৪ মে) রাতে লক্ষ্মীপুর পৌর শহরের সোনালী কলোনীস্থ একটি ভাড়া বাসায় তাকে ডেকে নিয়ে দলবেঁধে ধর্ষণ করেন শরিফুল ইসলাম রিপনসহ কয়েকজন যুবক। 

এ ব্যাপারে বৃহস্পতিবার মামলার পর পুলিশ ইসমাইল হোসেন বাবুকে গ্রেপ্তার করলে সহযোগী শরিফুল ইসলাম রিপনের নাম প্রকাশ করেন বাবু। তাদের দু'জনকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ। 

পুলিশ জানিয়েছে, ইসমাইল হোসেন বাবু লক্ষ্মীপুরের সামাজিক সংগঠন সবুজ বাংলাদেশের সেক্রেটারি। শরিফুল ইসলাম রিপন ওরফে কনক ওই সংগঠনটির একজন সদস্য। আর ভুক্তভোগী ওই সংগঠনের একজন স্বেচ্ছাসেবী সদস্য। 

মামলার বাদী ও ভুক্তভোগীর বাবা জানান, শর্টফিল্মে অভিনয়ের সুযোগ দেয়ার প্রলোভন দেখিয়ে তার প্রতিবন্ধী সন্তানকে ৪ মে রাতে শরিফুল ইসলাম রিপন ও ইসমাইল হোসেন বাবু তাদের লক্ষ্মীপুর পৌর শহরের সোনালী কলোনীস্থ একটি ভাড়া বাসায় ডেকে নিয়ে যান। সেখানে তারা তাকে আটকে রেখে ধর্ষণ করেন। 

পরদিন বৃহস্পতিবার সকালে ছেলের শরীরের বিভিন্ন স্থানে আলামত দেখতে পান তারা। তার কাছ থেকে বিষয়টি জানার পর থানায় অভিযোগ করলে পুলিশ অভিযান চালিয়ে প্রথমে ইসমাইল হোসেন বাবু ও পরে তার দেয়া তথ্য অনুযায়ী শরিফুল ইসলাম রিপনকে গ্রেপ্তার করেন। 

আরও পড়ুন: ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড়

প্রাথমিক জিজ্ঞাসাবাদে রিপন ধর্ষণের কথা স্বীকার করেছে বলে জানিয়েছে পুলিশ। লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দীন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

তিনি জানান, ইসমাইল হোসেন বাবু ও শরিফুল ইসলাম রিপন ওরফে কনক তাদের সংগঠনের এক স্বেচ্ছাসেবী সদস্যকে ধর্ষণ করেন। এ ঘটনায় ভুক্তভোগীর বাবা বাদী হয়ে মামলা করলে পুলিশ আসামিদের গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে। 


একাত্তর/এসজে 

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

৩ দিন ২ ঘন্টা আগে