ঢাকা ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

ধর্মীয় উস্কানীমূলক বক্তব্যে নূরের বিরুদ্ধে মামলা

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৮ এপ্রিল ২০২১ ২২:৪৮:০৮ আপডেট: ১৯ এপ্রিল ২০২১ ১৫:৪৪:৫০
ধর্মীয় উস্কানীমূলক বক্তব্যে নূরের বিরুদ্ধে মামলা

ইসলামী মৌলবাদীদের সঙ্গে কণ্ঠে মিলিয়ে সাম্প্রদায়িক উস্কানীমূলক বক্তব্য দেওয়ায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মুসলিমদের ইবাদতের মাস রমজানের প্রথম দিন গত ১৪ এপ্রিল ফেসবুক লাইভে এসে নূর এমন মন্তব্য করেন।

রোববার রাজধানীর শাহাবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার মো. আশরাফুল ইসলাম সজীব।

মামলায় উল্লেখ করা হয়, গত ১৪ এপ্রিল ফেসবুক লাইভে এসে ভিপি নূর ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য ও আওয়ামী লীগ নেতাকর্মীদের নিয়ে বিষোদগার করেন।

নূর তার বক্তব্যে বলেন, কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। যারা আওয়ামী লীগ করে তারা ধান্দাবাজ, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার, বাটপার। প্রকৃত কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারেনা। এদের কোনো ইমান নেই। শুক্রবারে একদিন নামাজ পড়বে আর পাঁচওয়াক্ত নামাজের খবর নেই। আওয়ামী উগ্রবাদীরা আলেম ওলামাদের চরিত্র হনন করে ইত্যাদি।

যে ফেসবুক আইডি থেকে নূর লাইভে এসে এমন বক্তৃতা করেছেন সেই ফেসবুক আইডির উল্লেখ করে মামলায় আরও বলা হয়, নূর আক্রমণাত্মক, মিথ্যা, উস্কানীমূলক, বক্তব্য পোস্ট করায় সারা বাংলাদেশের আওয়ামী লীগের অসংখ্য ধর্মপ্রাণ মুসলমান নেতাকর্মীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত, বিভিন্ন শ্রেণি ও সম্প্রদায়ের মধ্যে শত্রুতা, আইন শৃঙ্খলা অবনতি, বিদ্বেষ, ঘৃণা সৃষ্টি করেছেন। 

শাহাবাগ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মামুন অর রশীদ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত হঠাৎ করেই ইসলামী মৌলবাদীদের সঙ্গে কণ্ঠ মিলিয়ে অদ্ভুত এক বক্তব্য দেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও সমর্থকরা ‘প্রকৃত মুসলমান নয়’ বলে মন্তব্য করেন তিনি। এ সময় তিনি আরও বলেন, প্রকৃত কোনো মুসলিম আওয়ামী লীগ করতে পারে না।

সম্প্রতি হেফাজতে ইসলামের নেতা মামুনুল হকের রিসোর্ট কাণ্ড সরকারের চাল এবং আওয়ামী লীগ এটা পরিকল্পিতভাবে করছে বলেও মন্তব্য করেন নুর।


মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন