ঢাকা ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

তিনদিনেই করোনামুক্ত সাকিব, খেলতে পারেন প্রথম টেস্ট

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ১৩ মে ২০২২ ১১:০০:১০ আপডেট: ১৩ মে ২০২২ ১২:৫৯:১৯
তিনদিনেই করোনামুক্ত সাকিব, খেলতে পারেন প্রথম টেস্ট

করোনামুক্ত হয়েছেন সাকিব আল হাসান। ফিট থাকলে চট্টগ্রামে প্রথম টেস্ট খেলতে পারেন তিনি। ১০ মে করোনা শনাক্তের পর আজই সাকিবের রিপোর্ট নেগেটিভের খবর মিললো।

শুক্রবার (১৩ মে) বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন গণমাধ্যমকে বলেন, দুপুরেই চট্টগ্রামে দলের সঙ্গে যোগ দেবেন সাকিব। ফিট থাকলে চট্টগ্রাম টেস্টে খেলবেন তিনি।

গত সোমবার (৯ মে) যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর ১০ মে করানো পরীক্ষা করোনা পজিটিভ শনাক্ত হয়েছিলেন সাকিব। করোনা প্রটোকল অনুযায়ী পাঁচদিন আইসোলেশনে থেকে ১৫ মে পুনরায় পরীক্ষা করানোর কথা ছিল তার। তবে আগেই পরীক্ষা করিয়ে নেগেটিভ ফল পাওয়া গেছে।

পাঁচদিন আইসোলেশনে থাকতে হবে বিধায় সিরিজের প্রথম টেস্ট থেকে রুলড আউট করে দেওয়া হয়েছিল সাকিবকে। তবে এখন নতুন করে তৈরি হয়েছে প্রথম ম্যাচে খেলার সম্ভাবনা।

এর আগে ১০ মে সাকিবের করোনা শনাক্তের খবরটি নিশ্চিত করেন বিসিবি চিকিৎসক মনজুর কাদের।

চট্টগ্রামে বাংলাদেশ দল অনুশীলন শুরু করলেও দু’দিন বাড়তি ছুটি দেওয়া হয়েছিল সাকিবকে। পরিবারের সঙ্গে সময় কাটিয়ে মঙ্গলবার সকালে দেশে ফেরেন তিনি। শ্রীলঙ্কা সিরিজে জৈব সুরক্ষা বলয় না থাকলেও নিয়ম অনুযায়ী করোনা পরীক্ষা করিয়ে দলের সঙ্গে যোগ দিতে হবে যে কাউকে। দলের সঙ্গে যোগ দেওয়ার আগে করা পরীক্ষাতেই করোনা পজিটিভ আসেন সাকিব।

আরও পড়ুন: উত্তর কোরিয়ায় করোনায় প্রথম মৃত্যুর খবর

তার করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি জানিয়ে বিসিবির চিকিৎসক মনজুর কাদের সে সময়ে বলেন, সাকিব আজকে সকালে বাংলাদেশে পৌঁছেছেন। এই সিরিজে আমাদের মেডিকেল প্রটৌকল অনুযায়ী, যে কাউকে দলে যোগ দিতে হলে করোনা টেস্টে নেগেটিভ হতে হবে।   আমরা আজকে সকালে সাকিবের করোনা পরীক্ষা করেছি, ওই টেস্টের রিপোর্টে উনি পজিটিভ এসেছেন।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন