ঢাকা ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

নিজ কার্যালয় থেকে মেয়র আতিকের পরিস্কার অভিযান শুরু

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৪ মে ২০২২ ১৪:৫৮:১৯
নিজ কার্যালয় থেকে মেয়র আতিকের পরিস্কার অভিযান শুরু

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র হিসাবে দায়িত্ব গ্রহণের দ্বিতীয় বর্ষপূতির দিনেই পরিষ্কার অভিযান শুরু করলেন মেয়র আতিকুল ইসলাম। আর সেটি শুরু করেছেন নিজ কার্যালয় থেকে।

শনিবার সকালে ঘড়ির কাঁটা ১০টা ১০ মিনিটে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই হঠাৎ মেয়র আতিকুল ইসলাম গুলশান নগর ভবনের আন্ডারগ্রাউন্ড বেজমেন্ট পার্কিংয়ে প্রবেশ করেন।

সেখানে তিনি দেখতে পান পরিত্যক্ত গাড়ি, জমে থাকা পানি ও মশার বংশ বিস্তার করার মতো পরিবেশ। তাৎক্ষণিকভাবে সেগুলো পরিচ্ছন্ন করার নির্দেশ দেন মেয়র।

তিনি বলেন, বললেন, আমি যেখানে অফিস করি, সেটি আমার নিজ আঙিনা। এটি পরিষ্কারের মাধ্যমেই ‘দশটা দশ মিনিট প্রতি শনিবার নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’ কার্যক্রম শুরু করলাম।

আতিকুল ইসলাম বলেন, এখান থেকে কার্যক্রমটি শুরু করার মূল লক্ষ্য হলো, সবাই যেন নিজ বাড়ি, আঙিনা, প্রতিষ্ঠান, কলেজ, স্কুল পরিষ্কারের উদ্বুদ্ধ হয়।

সার্বিকভাবে সবাই যেন প্রতি শনিবার সকাল ১০টা ১০ মিনিটে সেগুলো পরিচ্ছন্ন করে। সবাই নিজ নিজ জায়গা থেকে সচেতন হলে এডিস মশা থেকে রক্ষা পাব।

এ সময় এক প্রশ্নের উত্তরের মেয়র জানান, যদি সিটি কর্পোরেশনের কোন আঞ্চলিক কার্যালয়ে মশার লার্ভা পাওয়া যায় তাহলে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে মামলা হবে।

২০২০ সালের ১৩ মে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নিয়েছিলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামের করপোরেশন। সে উপলক্ষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন মেয়র।

দুই বছরে সিটি কর্পোরেশনের নেয়া পদক্ষেপের বিবরণ দেন আতিকুল ইসলাম। মহামারীকালে স্বাস্থ্য সেবা, গেলো বছরে ডেংগু নিয়ন্ত্রণে নেয়া প্রচেষ্টা করার কথা জানান।

মেয়াদের বাদবাকি তিন বছরে যানজট নিরসনকে মূল লক্ষ্য ধরে কাজ করা হবে। যানজট নিরসনে প্রতিটি স্কুলে, বাস চালুর আহবান জানান আতিকুল ইসলাম।


একাত্তর/এসএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন