ঢাকা ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

দ্রুত নির্বাচনের তারিখ ঘোষণা করতে ইমরানের হুশিয়ারী

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৪ মে ২০২২ ১৫:০০:২২
দ্রুত নির্বাচনের তারিখ ঘোষণা করতে ইমরানের হুশিয়ারী

পাকিস্তানে দ্রুত জাতীয় নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করতে দেশটির নির্বাচন কমিশনের প্রতি আবারও কঠোর হুশিয়ারী দিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

ইসলামাদ সমাবেশে যাওয়ার আগে শুক্রবার মর্দান রেলস্টেশনে এক জনসভায় দেয়া ভাষণে তিনি এই হুশিয়ারী দেন। 

ইসলামাবাদ মার্চকে সামনে রেখে নেতা-কর্মীদের উজ্জীবিত করতে দেশজুড়ে একের পর এক সমাবেশ করছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান।

তারই অংশ হিসাবে এই সমাবেশ ইমরান বলেন, নির্বাচনের তারিখ ঘোষণা করা না হলে ইসলামাবাদ অভিমুখে ‘জনসমুদ্র’ রওনা হবে, যা সরকারের জন্য ধ্বংসাত্মক হবে।

পিটিআই চেয়ারম্যান বলেন, তিনি একটি বিপ্লবের জন্য জনগণকে ইসলামাবাদে আসার আহ্বান জানিয়েছেন, যার উদ্দেশ্য হলো পাকিস্তানের প্রকৃত স্বাধীনতা।

শাহবাজ শরিফ, আসিফ জারদারি এবং মওলানা ফজলুর রেহমানকে থ্রি স্টুজেজ বলে মন্তব্য করেন ইমরান। বলেন, তারা আমেরিকার দাস। তাদের সম্পদ বিদেশে পাচার করা আছে। 

তার সরকারের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র ‘ষড়যন্ত্র’ করেছিল বলে আবারও অভিযোগ করেন ইমরান। তিনি বলেন, এই ষড়যন্ত্রের সঙ্গে বর্তমান সরকারের ‘মীর সাদিক ও মীর জাফররা’ জড়িত ছিলো।

ইমরান খান অভিযোগ করেন, ক্ষমতাসীন সরকার শিগগিরই যুক্তরাষ্ট্রের কাছে সহায়তা চাইবে। আর এই কারণেই পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো আমেরিকার সঙ্গে বৈঠক করতে চাইছে। 

সেনাবাহিনীকে ইঙ্গিত করে ইম বলেন, যারা নিজেদের নিরপেক্ষ দাবি করে, তাদের অর্থনীতি ধ্বংস হয়ে যাবে, এ কথা বলার পরও দুর্ভাগ্যজনকভাবে তারা এই ষড়যন্ত্র ঠেকায়নি।

আর সরকারের সব ষড়যন্ত্র ভেস্তে দিতে ইমরান খান জনগণকে ভয়ের শৃঙ্খল ভেঙে ইসলামাবাদে পৌঁছানোর আহ্বান জানান।


একাত্তর/এআর


মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন