ঢাকা ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

সুশান্তের মৃত্যু নিয়ে ব্যবসা না করতে দিল্লি হাইকোর্টের নির্দেশ

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২০ এপ্রিল ২০২১ ১৯:২৩:২৯ আপডেট: ২০ এপ্রিল ২০২১ ১৯:২৩:৫৩
সুশান্তের মৃত্যু নিয়ে ব্যবসা না করতে দিল্লি হাইকোর্টের নির্দেশ

অভিনেতা ও বলিউড সুপারস্টার সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর, তাঁর নামে অথবা জীবনী নিয়ে ছবি করার কথা ভেবেছিলেন বহু প্রযোজক-পরিচালক। কিন্তু সেই আশায় গুড়েবালি ঢেলে দিয়েছে দিল্লির হাইকোর্ট। সোজা বলে দিয়েছে, রাজপুতের নামে কোন ছবি নয়। মৃত্যু নিয়ে কোন ব্যবসা করা যাবে না।

মঙ্গলবার এমনই এক রায় দিয়েছে দিল্লি হাইকোর্ট। বিচারপতি মনোজ কুমার ওহরির নেতৃত্বে দিল্লি হাইকোর্টের ডিভিশন বেঞ্চ একটি বিজ্ঞপ্তি জারি করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভবিষ্যতে কোনও রকম ছবি, ওয়েব সিরিজ অথবা অন্য কোথাও সুশান্ত সিং রাজপুতের নাম ব্যবহার করা যাবে না।

এই ঘোষণার ফলে কার্যত সাড়া পড়ে গিয়েছে টিলশেল টাউনে। প্রয়াত অভিনেতার নামে অথবা জীবনী নিয়ে ছবি করার কথা ভেবেছিলেন অনেকে। কিছু ছবির কাজও শুরু হয়ে গিয়েছিল ইতিমধ্যেই। তাদের সবার কাছেই দিল্লি হাইকোর্টের জারি করা ওই বিজ্ঞপ্তি পৌঁছে গেছে। 

রাজপুতের বাবা কৃষ্ণ কিশোর সিংয়ের একটি আবেদনের শুনানি শেষে দিল্লি হাইকোর্ট এই বিজ্ঞপ্তি জারি করে।  কৃষ্ণ সিংয়ের মতে 'সুশান্তের ঘটনাটির সুযোগ নিতে চাইছে বলিউডের একদল প্রযোজক-পরিচালক’। সেটি বন্ধ করতেই তিনি আদালতের দ্বারস্থ হন তিনি। গত বছর মাহামারীর সময়েই আত্মহত্যা করেন অভিনেতা সুশান্ত সিং রাজপুত। তাঁর মৃত্যুর পর বহু বিতর্ক হয়েছে। ঘটনার এক বছর পেরিয়ে গেলেও বিতর্ক যে পিছু ছাড়েনি, দিল্লি হাইকোর্টের রায়ে তা ফের একবার প্রমাণিত হল।


মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন