ঢাকা ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

অবৈধ পথে ক্ষমতা দখলের চেষ্টা হলে রুখবে আওয়ামী লীগ

অহিদুল ইসলাম, একাত্তর
প্রকাশ: ১৭ মে ২০২২ ২০:১৫:১৬ আপডেট: ১৭ মে ২০২২ ২০:১৮:৩৪
অবৈধ পথে ক্ষমতা দখলের চেষ্টা হলে রুখবে আওয়ামী লীগ

জাতীয় সরকার বা তত্ত্বাবধায়ক সরকারের মতো অবৈধ পথে কেউ ক্ষমতায় যাবার স্বপ্ন দেখলে আওয়ামী লীগ নেতাকর্মীরা তা ঠেকাতে প্রস্তুত বলে জানিয়েছেন দলটির জ্যেষ্ঠ নেতারা।

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক আলোচনা সভায় ক্ষমতাসীন দলের জ্যেষ্ঠ নেতারা বলেন, দেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। 

মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ছিলো শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভা। দীর্ঘ দিন পর দলের রাজনৈতিক সভায় যোগ দেন বিপুল নেতাকর্মী।

সভার শুরুতেই দলের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে দেশ ও দলকে এগিয়ে নিতে হবে। 

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার সামনে পাথর বিছানো পথ, তাই ঐক্যবদ্ধভাবে কাজ করেই আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। 

তিনি বলেন, গণতন্ত্রকে সুসংগঠিত করতে বাংলার পথ-প্রান্তর চষে বেড়িয়েছেন বঙ্গবন্ধুকন্যা। গত ৫০ বছরে সবচেয়ে সৎ রাজনীতিকের নাম শেখ হাসিনা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনা না ফিরলে বঙ্গবন্ধু হত্যার বিচার হতো না। জয় বাংলা জাতীয় স্লোগান হয়েছে। নয়তো অসাম্প্রদায়িক দেশ গড়া সম্ভব হতো না।

আলোচনা সভায় অংশ নিয়ে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্যরা বলেন,আগামী দিনেও আওয়ামী লীগকে বিএনপির সন্ত্রাস মোকাবেলা করে শেখ হাসিনাকে বিজয়ী করতে হবে। 

শেখ ফজলুল করিম সেলিম বলেন, একাত্তরের পরাজিত শক্তি জিয়া-মোস্তাক বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে থেমে থাকেনি। 

তারা আওয়ামী লীগ এবং মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার চক্রান্ত করেছিল। দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসী রাজত্ব কায়েম করেছিল। 

আওয়ামী লীগ সভাপতিকে বার বার হত্যার চক্রান্ত করেছে। শুধু স্লোগান দিলে হবে না, ষড়যন্ত্র প্রতিরোধে তৈরি হতে হবে। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হতে হবে।

আর হাছান মাহমুদ বলেন, ১৯৮১ সালের ১৭ মে ব্যক্তি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনই ছিলো না, ছিলো মুক্তিযুদ্ধের চেতনা, গণতন্ত্রের অগ্নিবীণা ও উন্নয়ন-প্রগতির প্রত্যাবর্তন।

আরও পড়ুন: জাতি চায় পদ্মাসেতু শেখ হাসিনার নামে হোক: কাদের

মতিয়া চৌধুরী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। মানুষের মাথাপিছু আয় বেড়েছে, কৃষি, শিক্ষা, স্বাস্থ্য এবং যোগাযোগসহ সার্বিক ক্ষেত্রে উন্নয়ন অব্যাহত রয়েছে।

এছাড়া আওয়ামী লীগের নেতারা আরও বলেন, অসাংবিধানিক পন্থায় কেউ ক্ষমতায় যাবার স্বপ্ন দেখলে সেই স্বপ্ন ভেঙ্গে যাবে। 

তারা বলেন, সব ষড়যন্ত্র মোকাবেলা করে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগই দেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছে। 


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

৪ দিন ১৫ ঘন্টা আগে