ঢাকা ১২ আগষ্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯

আবারও বাড়ালো স্বর্ণের দাম

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৭ মে ২০২২ ২১:১৯:০৪ আপডেট: ১৭ মে ২০২২ ২১:৪২:৪৪
আবারও বাড়ালো স্বর্ণের দাম

মুদ্রাবাজারে মার্কিন ডলার ও অন্য মুদ্রার দাম বৃদ্ধি এবং আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বাড়তি থাকায় দেশের বাজারেও দাম বাড়া‌নোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। 

ভরিতে স্বর্ণের দাম বাড়া‌নো হয়েছে এক হাজার ৭৪৯ টাকা। ফ‌লে দে‌শের বাজা‌রে ভা‌লো মা‌নের সোনা প্রতি ভ‌রির দাম বে‌ড়ে দাঁড়াবে ৭৮ হাজার ২৬৫ টাকায়। যা এতোদিন ছিল ৭৬ হাজার ৫১৬ টাকা।

মঙ্গলবার (১৭ মে) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি সমিতি স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে, যা বুধবার (১৮ মে) থেকে কার্যকর হবে।

নতুন দাম অনুযায়ী, ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনা কিনতে খরচ পড়বে ৭৮ হাজার ২৬৫ টাকা। এছাড়া ২১ ক্যারেট প্রতি ভরি ৭৪ হাজার ৭০৮ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি ৬৪ হাজার ৩৫ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৫৩ হাজার ৩৬৩ টাকা।

বর্তমান দাম অনুযায়ী, আজ (মঙ্গলবার) ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা ৭৬ হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি ৭৩ হাজার ১৭ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনা ৬২ হাজার ৬৩৬ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৫২ হাজার ১৯৬ টাকায় বেচাকেনা হচ্ছে।

আরও পড়ুন: খোলা বাজারে ডলারের দাম ১০০ টাকা ছাড়ালো

তবে রূপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার মূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১০ দিন আগে