ঢাকা ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

আড়াই বছর পর মুশফিকের ব্যাটে সেঞ্চুরি

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৮ মে ২০২২ ১৫:৩০:৫৯
আড়াই বছর পর মুশফিকের ব্যাটে সেঞ্চুরি

সম্প্রতি মুশফিককে নিয়ে জলঘোলা কম হয়নি। তবে সেই ঘোলাজলকে দূরে ঠেলে দেখেশুনে খেলে অনবদ্য টেস্ট সেঞ্চুরি তুলে নিলেন  ‘মিস্টার ডিপেন্ডেবল’ মুশফিকুর রহিম। 

ফার্নান্ডোকে বাউন্ডারি হাঁকিয়ে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন অভিজ্ঞ এই ব্যাটার। টেস্টে এটি তার অষ্টম সেঞ্চুরি।

যদিও এই উদযাপনের জন্য মুশফিককে অপেক্ষা করতে হয়েছে আড়াই বছররেও বেশি সময়। শেষবার সেঞ্চুরি পেয়েছেন ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে, জিম্বাবুয়ের বিপক্ষে।

মুশফিকের এই সেঞ্চুরি এসেছে ২৭০ বলে। ১২৫ বলে অর্ধশতক করা মুশফিক পরের পঞ্চাশ করতে খেলেছেন ১৪৫ বল। ৭৫ থেকে ১০০ রানের কোটা ছুতে অর্থাৎ এই ২৫ রান করতে ৭৫ বল খেলেছেন। তার ব্যাট থেকে চারের মার এসেছে চারটি, কোনো ছয় নেই।

এর আগে পাঁচ হাজার রানের মাইলফলক ছুঁতে বেশি সময় নেননি মুশফিকুর রহিম। দিনের ১৬তম ওভারেই দেশের প্রথম ব্যাটার হিসেবে করে ফেলেছেন টেস্ট ক্রিকেটে পাঁচ হাজার রান।

টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে এটি মুশফিকের দ্বিতীয় শতক। আগেরটি এসেছিল ২০১৩ সালে লঙ্কান দ্বীপপুঞ্জে। সেই শতককে ডাবলে রূপ দিয়েছিলেন তিনি। এবার কোথায় গিয়ে থামেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান, এখন সেটিই দেখার অপেক্ষা।

আরও পড়ুন: বড়ো লিডের দিকে তাকিয়ে বাংলাদেশ

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ছয় উইকেটে ৪৩৬ রান। মুশফিক ১০৪ রানে অপরাজিত আছেন। নাঈম হাসান সঙ্গে চার রানে। বাংলাদেশের লিড ৩৫ রানের।

কাছে এসে সেঞ্চুরি মিস করেছেন লিটন দাস। মধ্যাহ্ন বিরতির পর কাসুন রাজিথার প্রথম বলেই শরীরের বাইরে খেলতে গিয়ে উইকেটরক্ষকের ক্যাচ হন তিনি। ১৮৯ বলে ১০ বাউন্ডারিতে ৮৮ রান করে সাজঘরের পথ ধরলেন উইকেটরক্ষক এই ব্যাটার।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

৪ দিন ২৩ ঘন্টা আগে