ঢাকা ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

বেলকুচিতে সম্মেলনকে ঘিরে আওয়ামী লীগ তিন ভাগ

মাসুদ পারভেজ ও উজ্জ্বল অধিকারী, সিরাজগঞ্জ
প্রকাশ: ১৮ মে ২০২২ ১৭:৩৭:০২
বেলকুচিতে সম্মেলনকে ঘিরে আওয়ামী লীগ তিন ভাগ

সিরাজগঞ্জের বেলকুচিতে আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে তিন ভাগে ভাগ হয়েছে উপজেলা আওয়ামী লীগ। ইউনিয়ন পর্যায়ের সম্মেলন থেকে বাদ পড়া নেতা-কর্মীরা উপজেলা নেতৃত্বের সিদ্ধান্তের প্রতিবাদে সংবাদ সম্মেলন করে ক্ষোভ প্রকাশ করছেন। 

তবে উপজেলা আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদক বলছেন দলীয় সিদ্ধান্তেই তারা কাজ করছেন। জেলার নেতারা বলছেন অনিয়ম হলে খতিয়ে দেখা হবে। 

বেলকুচি সদর ইউনিয়নে প্রধানমন্ত্রীর মনোনীত প্রার্থী হয়ে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হন মীর্জা মো: সোলায়মান হোসেন। কিন্তু চলতি মাসে সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে প্রার্থীতার ফরম তুলতে গেলে নির্বাচন পরিচালনা কমিটি তাকে ফিরিয়ে দেন।

বাদ পড়া আরেক সাধারণ সম্পাদক প্রার্থী মাহবুবুল আজাদ তারেক জানান, গত পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে নির্বাচন করে তিনি বিজয়ী হন। আর, মেয়রের সাথে ছবি থাকার কারণে তাকেও পৌর কাউন্সিলে অংশগ্রহণ করতে দেয়া হয়নি।

বিক্ষুদ্ধ নেতা কর্মীরা জানান, বেলকুচি উপজেলা আওয়ামী লীগ তিন ভাগে বিভক্ত হয়ে পড়েছে। বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের দখল নিতে তার পছন্দের প্রার্থীদের নেতৃত্বে আনতে নানা জালিয়াতির আশ্রয় নিচ্ছেন। 

বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সম্ভাব্য সভাপতি প্রার্থী জানান, একই অপরাধে অনেককে ক্ষমা করা হলেও কাউকে কাউকে ক্ষমা করা হচ্ছে না। এটি অনৈতিক। উপজেলা আওয়ামী লীগের নেতারা জানান, দলীয় সিদ্ধান্তেই সব কাজ চলছে। 

আর, জেলার নেতারা বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন। আগামী ২৩শে মে বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সম্মেলন সম্ভাব্য তারিখ ঘোষণা হয়েছে। 

একাত্তর/এআর

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন