ঢাকা ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

শ্রীলঙ্কায় ২২ মন্ত্রী-এমপিকে দ্রুত গ্রেপ্তারের নির্দেশ

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৮ মে ২০২২ ১৮:৫২:৪৭
শ্রীলঙ্কায় ২২ মন্ত্রী-এমপিকে দ্রুত গ্রেপ্তারের নির্দেশ

গত সপ্তাহে শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের ওপর হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে শ্রীলঙ্কায় সাবেক মন্ত্রী ও বর্তমান সংসদ সদস্যসহ ২২ জনকে দ্রুত গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন দেশটির পুলিশ প্রধান। লঙ্কার প্রধান আইন কর্মকর্তার নির্দেশনা অনুযায়ী তিনি এই আদেশ দেন।

সেই নির্দেশনা অনুযায়ী অভিযুক্তদের গ্রেপ্তার করে আদালতে হাজির করার জন্যও সিআইডি’কে নির্দেশ দিয়েছেন তিনি। শ্রীলঙ্কান সিআইডি এরই মধ্যে দুই অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। 

তারা হলেন সাবেক প্রাদেশিক পরিষদের সদস্য আমাল সিলভা এবং মোরাতুওয়া আরবান কাউন্সিলের এক কর্মচারী। 

এর আগে, গত ৯ মে শ্রীলঙ্কায় সরকারবিরোধী বিক্ষোভের কেন্দ্রস্থল গলে ফেস গ্রিন ও টেম্পল ট্রিসে বিক্ষোভকারীদের ওপর হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে সংসদ সদস্য জনস্টন ফার্নান্দো, সানাৎ নিশান্থা, সঞ্জীবা এদিরিমান্নে, মিলান জয়তিলাকেসহ ২২ জনকে গ্রেফতার করতে সোমবার আইজিপি ও সিনিয়র ডিআইজি’কে নির্দেশ দেন লঙ্কান অ্যাটর্নি জেনারেল।

এদিকে, দলীয় নেতাদের অনুরোধের পর শ্রীলঙ্কার সব সংসদ সদস্য ও তাদের বাসভবনগুলোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। লঙ্কান স্পিকার মাহিন্দা ইয়াপা আবেয়াবর্ধনে মঙ্গলবার পার্লামেন্টে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, দলীয় নেতারা তাকে জানিয়েছিলেন, পার্লামেন্টের অধিবেশনে যোগ দিতে ও বাড়ি ফেরার পথে তাদের জীবন ঝুঁকির মধ্যে পড়ছে। 

এ কারণে শ্রীলঙ্কার প্রতিরক্ষা সচিব ও জননিরাপত্তা মন্ত্রণালয়ের সচিবকে একটি বিশেষ নিরাপত্তা পরিকল্পনা করতে এবং সংসদ সদস্য ও তাদের বাসভবনে অতিরিক্ত নিরাপত্তা দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য আইজিপি’কে নির্দেশ দেওয়া হয়েছিল।


একাত্তর/এআর

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

৪ দিন ১৫ ঘন্টা আগে