ঢাকা ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

পাকিস্তানি নারীর প্রেমে পড়ে তথ্য ফাঁস, গ্রেপ্তার ভারতীয় সেনা

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২১ মে ২০২২ ২১:৩১:২১ আপডেট: ২২ মে ২০২২ ০০:৩৩:৪৮
পাকিস্তানি নারীর প্রেমে পড়ে তথ্য ফাঁস, গ্রেপ্তার ভারতীয় সেনা

সামরিক তথ্য ফাঁস করার অভিযোগে ভারতীয় সেনা সদস্য প্রদীপ কুমারকে গ্রেপ্তার করেছে দেশটির গোয়েন্দারা। এক পাকিস্তানি নারীর প্রেমের ফাঁদে পড়ে দেশের গোপন তথ্য ফাঁস করার অভিযোগ উঠেছে এ সেনার বিরুদ্ধে। 

একজন শীর্ষ গোয়েন্দা কর্মকর্তার বরাত দিয়ে শনিবার (২১ মে) সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এ তথ্য নিশ্চিত করেছে। 

গোয়েন্দারা জানিয়েছেন, ভারতের যোধপুরে অবস্থানরত প্রদীপ ফেসবুক ও হোয়াটসঅ্যাপের মাধ্যমে ওই পাকিস্তানি নারী সংস্পর্শে আসেন। প্রায় ছয় মাস আগে কুমার ওই নারীর কাছ থেকে ফোন পান। ওই নারী নিজেকে স্বাস্থ্য কর্মী বলে পরিচয় দিয়েছিলেন। প্রদীপের সংস্পর্শে আসার জন্য ওই নারী নিজেকে একজন হিন্দু হিসেবে বর্ননা করেন এবং নিজেকে মধ্যপ্রদেশের গোয়ালিয়রের বাসিন্দা ছাদাম বলে পরিচয় দেন।

তিনি কুমারকে বিয়ের কথা বলে দিল্লিতে দেখাও করেন। এক সময় কুমার প্রেমের ফাঁদে পড়ে গেলে ওই নারী তার কাছে থেকে গোপন তথ্য বের করতে থাকে।

আরও পড়ুন: রাশিয়াকে ঠেকাতে ইউরোপে এক লাখ সেনা পাঠাতে চায় যুক্তরাষ্ট্র

এক প্রতিবেদনে এনডিটিভি জানিয়েছে, ওই নারী একজন পাকিস্তানি গোয়েন্দা এজেন্ট ছিলেন বলে নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। তিনি পাকিস্তানের ইন্টারসার্ভিসেস ইন্টেলিজেন্সের (আইএসআই) একজন সদস্য বলেও জানা গেছে। 

ওই সেনা সদস্যকে ১৮ মে কারাগারে জিজ্ঞাসাবাদের জন্য নেয়া হয়। এ ঘটনার তদন্ত শেষে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানিয়েছে ভারতের সেনাবাহিনী।


একাত্তর/আরবিএস   

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

৪ দিন ২৩ ঘন্টা আগে