ঢাকা ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

ড্রেজারের ধাক্কায় ভাঙলো ব্রিজের পিলার

নিজস্ব প্রতিনিধি, বগুড়া
প্রকাশ: ২২ মে ২০২২ ১৯:৪৩:০২ আপডেট: ২২ মে ২০২২ ১৯:৪৫:৩৬
ড্রেজারের ধাক্কায় ভাঙলো ব্রিজের পিলার

বগুড়ার শেরপুর উপজেলায় চলন্ত ড্রেজারের ধাক্কায় বাঙালি নদীর ওপর নির্মিত জোড়গাছা-বেলগাছি ব্রিজের একটি পিলার ভেঙে গেছে। এ ঘটনায় ড্রেজার চালকসহ তিনজনকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

রোববার (২২ মে) বেলা ১২টার দিকে উপজেলায় বাঙালি নদীর সুঘাট ইউনিয়নের জোড়গাছা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ড্রেজার ধাক্কায় বিজ্রের ৬ নম্বর পিলারটি ভেঙেছে।

আটকরা হলেন- ড্রেজার চালক কবির, তার সহকারী রাশেদ ও ইসমাইল।

জানা গেছে, চাকদা ট্রেডিং কোম্পানির ওই ড্রেজারটি বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় বালু উত্তোলনের কাজ শেষে করে সিরাজগঞ্জের দিকে রওনা দেয়। ড্রেজারটি স্থানীয় সরকার বিভাগ (এলজিইডি) নির্মিত জোড়গাছা-বেলগাছির আর সিসি গার্ডার ব্রিজ অতিক্রম করার সময় দুর্ঘটনা ঘটে। এসময় ড্রেজারটি ব্রিজের ওই পিলারে ধাক্কা দেয়। চলন্ত ড্রেজারের ধাক্কায় ব্রিজের ৬ নম্বর পিলার ভেঙে যায়।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। একই সঙ্গে ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। বর্তমানে ওই ব্রিজের ওপর দিয়ে পাঁচ টনের বেশি মালামাল নিয়ে যান চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। ব্রিজের দু’পাশে গ্রাম পুলিশ মোতায়েন করা হয়েছে।

ব্রিজের পিলার ভেঙে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে উপ-সহকারী প্রকৌশলী আব্দুর রশিদ জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তাদের নির্দেশনা অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

আরও পড়ুন: স্ত্রী-সন্তান বসিয়ে যমুনায় গোসলে নেমে যুবক নিখোঁজ, দুইদিন পর লাশ উদ্ধার

উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা গেছে, ১৯৯৬-১৯৯৭ অর্থ বছরের বাংলাদেশ সরকার ও নেদারল্যান্ডের প্রকল্পের আওতায় তালুকদার কনস্ট্রাকশনের মাধ্যমে ওই ব্রিজের নির্মাণ কাজ শুরু করা হয়। পরবর্তীতে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে গার্ডার ব্রিজটির নির্মাণ করা হয়। ২০০৭ সালের ৩০ জুন এই ব্রিজের উদ্বোধন করা হয়।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম জানান, ব্রিজের পিলার ভেঙে যাওয়ার ঘটনায় তিনজনকে হেফাজতে নেয়া হয়েছে। তাদের বিরুদ্ধে এখন পর্যন্ত মামলা হয়নি। প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

৫ দিন ১ ঘন্টা আগে