ঢাকা ১৬ মে ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮

সোনালী দিনে বিকেলটা কেড়ে নিলো মেঘ

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২২ এপ্রিল ২০২১ ২০:১৩:১৫
সোনালী দিনে বিকেলটা কেড়ে নিলো মেঘ

দিনের আলো কমে যাওয়ায় দ্বিতীয় দিনের পুরো খেলা আর হয়ে ওঠেনি। ক্যান্ডির আকাশে সেই কালো মেঘের কারণে এক ঘণ্টা বাকি থাকতেই ঘোষণা আসে আজ আর খেলা হচ্ছে না। এর আগে আম্পায়ার কুমার ধর্মসেনা মেপে দেন আলোর পরিমাণ।

প্রথম দিনের মতো দ্বিতীয় দিনটিও ছিল বাংলাদেশের কাছে স্বপ্নের মতো, সোনালী। আগের দিন বাংলাদেশ হারিয়েছিল ২ উইকেট, দ্বিতীয় দিনেও তাই। নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হকের সেঞ্চুরিতে পার করেছে সোনায় মোড়ানো আরেকটি দিন। শ্রীলঙ্কার বিপক্ষে ক্যান্ডি টেস্টের দ্বিতীয় দিন শেষে সফরকারীদের স্কোর ৪ উইকেটে ৪৭৪ রান।


টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পূরণ করে শান্ত খেলেছেন ১৬৩ রানের ঝলমলে ইনিংস। আর মুমিনুল দেশের বাইরে প্রথম সেঞ্চুরি তুলে নিয়ে খেলেছেন ১২৭ রানের ইনিংস। তাদের বিদায়ের পর শ্রীলঙ্কান বোলারদের পরীক্ষা নিয়েছেন মুশফিকুর রহিম ও লিটন দাস। তৃতীয় দিন শুরু করবেন মুশফিক ৪৩ রানে, আর লিটন ২৫ রান নিয়ে।


দ্বিতীয় দিনে বাংলাদেশ ব্যাট করেছে ৬৫ ওভার, ২ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে তুলেছে ১৭২ রান। সাফল্যের হিসাব কষলে এদিন প্রাপ্তিতে যোগ হয়েছে অনেক কিছু। তৃতীয় উইকেটে রেকর্ড জুটি হযেছে, বিদেশের মাটিতে মুমিনুল পেয়েছেন প্রথম সেঞ্চুরি, ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিকে দেড়শতে নিয়ে গেছেন শান্ত; তবে সবচেয়ে বেশি স্বস্তির হলো, টপ অর্ডারে বাংলাদেশের দাপুটে পারফরম্যান্স। সাইফ হাসান ব্যর্থ হলেও তামিম ইকবালের ব্যাট থেকে এসেছে ৯০ রান।

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন