ঢাকা ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

আগামী কান উৎসবেই থাকছে বাংলাদেশের স্টল

পার্থ সনজয়, কান থেকে
প্রকাশ: ২২ মে ২০২২ ২৩:৪০:১৭
আগামী কান উৎসবেই থাকছে বাংলাদেশের স্টল

কান চলচ্চিত্র উৎসবের ছবির বাজারে আগামী বছরই অংশ নেবে বাংলাদেশ। উৎসবে যোগ দিয়ে একাত্তরকে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। সেই সঙ্গে জানিয়েছেন, আন্তর্জাতিক মাধ্যমে বাংলাদেশের চলচ্চিত্রকে তুলে ধরতে কাজ করছে সরকার।

মাশে দ্যু ফিল্ম- চলচ্চিত্রের অন্যতম বড় এই ফিল্ম মার্কেটে সারা বিশ্ব থেকে আসেন প্রযোজক, পরিচালকরা তাদের ছবির প্রচার, অর্থ বিনিয়োগ ও বিপণন কৌশল ঠিক করতে।

সারি সারি প্যাভিলিয়নে দেশগুলো তুলে ধরে তাদের চলচ্চিত্র। উৎসবের ৭৫তম আসরে যোগ দিয়ে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ জানান, এই বাজারে আগামী বছরেই দেখা যাবে বাংলাদেশকে।

তিনি বলেন, কান উৎসবে এবার আমরা বঙ্গবন্ধুর বায়োপিক ‘মুজিব: একটি জাতির’ চলচ্চিত্রের ট্রেলার উদ্বোধন করার উদ্দেশ্যেই এসেছি। আমরা পরিকল্পনা করছি, আগামী বছর এ উৎসবের সিনেমা বাজার মার্শে দু ফিল্মে বাংলাদেশের একটি স্টল থাকবে।

তথ্যমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য হচ্ছে- আন্তর্জাতিক অঙ্গনেও যেন বাংলা সিনেমা যেন জায়গা করে নেয়। সেই লক্ষ্য নিয়েই আমরা এগিয়ে যাচ্ছি এবং সেকারণেই কান উৎসবসহ বিশ্বের অন্যান্য চলচ্চিত্র উৎসবে আমরা অংশ নেব।

আরও পড়ুন: নির্বাচন কেন্দ্রে ক্যামেরা ও ইভিএমের ব্যবহার বাড়তে চায় ইসি

সিনেমা শিল্পকে এগিয়ে নিতে সরকারের নানা উদ্যোগ প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, দেশে মেধাবী নির্মাতাদের আমরা শর্ট ফিল্ম, পূর্ণদৈর্ঘ্য ফিচার বা আর্ট ফিল্মের জন্য অনুদান দিয়ে থাকি এবং অনুদানে নির্মিত অনেক সিনেমা দেশে যেমন জাতীয় পুরস্কার পেয়েছে, তেমনি আন্তর্জাতিক অঙ্গনেও সম্মাননা পেয়েছে, পুরস্কারও অর্জন করেছে।

বিশ্ববাজারে বাংলাদেশের চলচ্চিত্রকে তুলে ধরতে এই সরকারি উদ্যোগের সদ্ব্যবহার করা গেলে এগিয়ে যাবে দেশের চলচ্চিত্র শিল্প, মনে করছেন চলচ্চিত্রের মানুষেরা।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

৪ দিন ১৫ ঘন্টা আগে