ঢাকা ১৬ মে ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮

৫৪১ রানে ইনিংস ঘোষণা করলো বাংলাদেশ

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৩ এপ্রিল ২০২১ ১৫:৪৩:০৭ আপডেট: ২৪ এপ্রিল ২০২১ ১৪:৫৮:২৬
৫৪১ রানে ইনিংস ঘোষণা করলো বাংলাদেশ

ক্যান্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশ দল ৭ উইকেট হারিয়ে ৫৪১ রান সংগ্রহের পর প্রথম ইনিংস ঘোষণা করেছে। তৃতীয় দিনের লাঞ্চ বিরতির ৩০ মিনিট আগে ব্যাট করতে নেমেছে স্বাগতিকরা।

তৃতীয় দিনের প্রথম সেশনে ১৮ ওভার ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ৬৭ রান যোগ করেছে বাংলাদেশ। ফিফটি পূর্ণ করে আউট হন লিটন দাস। ৬৮ রানে অপরাজিত থাকেন মুশফিকুর রহিম।

লঙ্কান বাঁহাতি পেসার বিশ্ব ফার্নান্দো একাই নিয়েছেন চার উইকেট।

আলোক স্বল্পতার কারণে গতকাল ২৫ ওভার আগেই শেষ হয় দ্বিতীয় দিনের খেলা। বাংলাদেশ ৪ উইকেট হারিয়ে তোলে ৪৭৪ রান। মুশফিক ৪৩ ও লিটন ২৫ রানে অপরাজিত ছিলেন দ্বিতীয় দিন শেষে।

এর আগে মুমিনুলের ইনিংস থামে ১২৭ রানে। দলনেতার ৩০৪ বলের ইনিংসটি সাজানো ছিল ১১টি চারে। তার আগে ১৬৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে সাজঘরে ফিরে যান নাজমুল হোসেন শান্ত। লাহিরু কুমারার বলে ফিরতি ক্যাচ দেন এ বাঁহাতি।



শান্তর বিদায়ে ভাঙে মুমিনুলের সঙ্গে তৃতীয় উইকেটে দেশের হয়ে গড়েন ২৪২ রানের রেকর্ড জুটি। টেস্টের প্রথম দিন শেষে শান্ত-মুমিনুলের অবিচ্ছিন্ন জুটি ছিল ১৫০ রানের। বৃহস্পতিবার ম্যাচের দ্বিতীয় দিনও স্বাগতিকদের হতাশ করে বাংলাদেশকে বড় সংগ্রহের পথে এগিয়ে নেন তারা। 

ক্যান্ডি টেস্ট ‍শুরুর আগে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দশটি সেঞ্চুরি ছিল মুমিনুলের। সবই দেশের মাটিতে। ৮ বছরের ক্যারিয়ারে বিদেশের মাটিতে ছিল না কোন সেঞ্চুরি। অবশেষে সেই আক্ষেপও মিটলো বাংলাদেশের টেস্ট অধিনায়কের।

বুধবার (২১ এপ্রিল) শুরু হওয়া টেস্টের প্রথম দিনে ৬৪ রানে অপরাজিত ছিলেন মুমিনুল। ১২৬ রান নিয়ে প্রথম দিন শেষ করেন শান্ত। বাংলাদেশ ২ উইকেট হারিয়ে বাংলাদেশ তোলে ৩০২ রান। টাইগার ওপেনার তামিম ইকবাল ৯০ রান করে আউট হন। 

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন