ঢাকা ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

টেক্সাসে স্কুলে গুলি, ১৯ শিশু শিক্ষার্থীসহ নিহত ২১

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৫ মে ২০২২ ০৯:২৯:৩৯ আপডেট: ২৫ মে ২০২২ ১৪:৪১:৪৭
টেক্সাসে স্কুলে গুলি, ১৯ শিশু শিক্ষার্থীসহ নিহত ২১

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের একটি প্রাথমিক বিদ্যালয়ে এক বন্দুকধারীর গুলিতে ১৯ শিশু শিক্ষার্থীসহ ২১ জন নিহত হয়েছে। তবে হামলার কারণ সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

টেক্সাস অঙ্গরাজ্যের ডিপার্টমেন্ট ফর পাবলিক সেফটির বরাতে সিএনএন জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার (২৪ মে) সাউথ টেক্সাসের উভালদে শহরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় শোক জানাতে দেশটির জাতীয় পতাকা ২৮ মে পর্যন্ত অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। 

মার্কিন গণমাধ্যম সূত্র জানা গেছে, বুধবার হোয়াইট হাউস থেকে জাতির উদ্দেশে ভাষণ দেবেন তিনি।

পুলিশ বলছে, সাউথ টেক্সাসের উভালদে শহরের রব এলিমেন্টারি স্কুলে এ হামলা হয়েছে। বন্দুকধারীর নাম সালভাদর রামোস। ১৮ বছর বয়সী রামোস পুলিশের গুলিতে নিহত হয়েছেন।

এক সংবাদ সম্মেলনে অঙ্গরাজ্যটির গভর্নর গ্রেগ অ্যাবোট বলেন, হামলার সময় দুই পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। ওই বন্দুকধারী একাই হামলা চালিয়েছেন বলে ধারণা করা হচ্ছে। বন্দুকধারী সালভাদর রামোস একটি গাড়িতে করে স্কুলে আসেন। সে সময় তার কাছে একটি বন্দুক ও আরেকটি রাইফেল ছিল বলেও ধারণা পুলিশের।

আরও পড়ুন: উইঘুর মুসলিম বন্দি শিবিরের ভয়াবহ তথ্য ফাঁস

উভালদ পুলিশ জানিয়েছে, নিহতদের মধ্যে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ছিল। তাদের বয়স সাধারণত ৭ থেকে ১০ বছরের মধ্যে।

গেলো কয়েক বছরে যুক্তরাষ্ট্রে এ ধরনের হামলার ঘটনা বেড়েছে। এর আগে ২০১২ সালে কানেটিকাটে একটি স্কুলে হামলার ঘটনায় ২০ শিশুসহ ২৬ জন নিহত হয়। এছাড়া ২০১৮ সালে আরেক হামলায় ১৭ শিক্ষার্থী ও শিক্ষক নিহত হন। চলতি বছরও দেশটির একাধিক অঞ্চলের স্কুলে গোলাগুলির ঘটনা ঘটেছে।


একাত্তর/আরবিএস   

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

৪ দিন ১৪ ঘন্টা আগে