ঢাকা ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

শরণখোলায় আগুনে পুড়ে ২১ দোকান ছাই

নিজস্ব সংবাদদাতা, শরণখোলা (বাগেরহাট)
প্রকাশ: ২৭ মে ২০২২ ১৪:৩৬:৪৪
শরণখোলায় আগুনে পুড়ে ২১ দোকান ছাই

শরণখোলা উপজেলার রাজাপুর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২১টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। 

শুক্রবার ভোর পাঁচটার দিকে একটি ইলেকট্রনিক্সের দোকানের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। বাজারের অধিকাংশ দোকানিরা তখন বাড়িতে ছিল। কিছু বুঝে ওঠার আগেই আগুন সর্বত্র ছড়িয়ে পড়ে এবং নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। 

পরে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় প্রায় তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানান। 

বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য এডভোকেট আমিরুল আলম মিলন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুর ই আলম সিদ্দিকী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

শরণখোলা ফায়ার সার্ভিসের সাব-অফিসার মো. শামসুর রহমান বলেন, মোরেলগঞ্জ ও শরণখোলার দুইটি ইউনিট বাগেরহাটের উপ-সহকারী পরিচালকের নেতৃত্বে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন যার কারণে আরও শতাধিক দোকান রক্ষা পেয়েছে।

রাজাপুর বাজার কমিটির সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির জানান, আগুনে ২১টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। দোকানগুলির কোন মালামাল কেউ রক্ষা করতে পারেনি। সরকারি সহায়তা না পেলে এরা আর কোনদিন উঠে দাড়াতে পারবে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুর ই আলম সিদ্দিকী বলেন, ক্ষতিগ্রস্তদের জন্য উপজেলা পরিষদ থেকে ইতোমধ্যে পাঁচ হাজার টাকা করে বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসকের মাধ্যমে পরবর্তীতে বিধি মোতাবেক সহায়তা করা হবে।


একাত্তর/জো 

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

৪ দিন ১৪ ঘন্টা আগে