ঢাকা ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

এশিয়া বিদ্বেষ নিয়ে কথা বলতে বিটিএস'কে ডাকলেন বাইডেন

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৭ মে ২০২২ ১৭:১৮:২১ আপডেট: ২৭ মে ২০২২ ১৮:০৩:০১
এশিয়া বিদ্বেষ নিয়ে কথা বলতে বিটিএস'কে ডাকলেন বাইডেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের আমন্ত্রণে দেশটিতে এশীয় এবং এশীয় বংশদ্ভূতদের বিরুদ্ধে সংঘটিত ঘৃণামূলক অপরাধ নিয়ে কথা বলতে আগামী সপ্তাহে হোয়াইট হাউজে যাবেন জনপ্রিয় কে-পপ ব্যান্ড বিটিএস। বৃহস্পতিবার (২৬ মে) এক বিবৃতিতে হোয়াইট হাউজ এ তথ্য জানিয়েছে।

এতে আরও জানানো হয়, মঙ্গলবার বাইডেন আন্তর্জাতিকভাবে সুপরিচিত এই ব্যান্ডকে আমন্ত্রণ জানিয়েছেন এবং তাদের সাথে “এশীয় অন্তর্ভুক্তি এবং প্রতিনিধিত্ব নিয়ে আলোচনা করবেন এবং এশীয়দের প্রতি বিদ্বেষমূলক অপরাধ ও বৈষম্য়ের ওপর আলোকপাত করবেন যা সাম্প্রতিক বছরগুলোতে একটা বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে।”

দক্ষিণ কোরীয় এই বয় ব্যান্ডের ৭ সদস্য তাদের গান ও নাচের জন্য পরিচিত। ফেব্রুয়ারিতে টানা দ্বিতীয়বারের মতো তারা আইএফপিআই গ্লোবাল রেকর্ডিং আর্টিস্ট অফ দ্য ইয়ার শিরোপা জিতেছে।

গত বছর থেকে এশীয় আমেরিকানদের প্রতি দেশটিতে ঘৃণামূলক অপরাধ অনেক বেড়েছে। এ দেশে মে মাসটি এশিয়ান আমেরিকান এবং নেটিভ হাওয়াইয়ান/প্যাসিফিক আইল্যান্ডার (এএএনএইচপিআই)-মাস হিসাবে স্বীকৃত মাস। এ সমইয়েই জনপ্রিয় এশীয় এই ব্যান্ডের সাথে সাক্ষাৎ করার আয়োজন করেছেন বাইডেন।  

উল্লেখ্য, ২০১৩ সালে আত্মপ্রকাশ করার পর থেকে কে-পপ তারকারা তরুণদের ক্ষমতায়নের লক্ষ্যে তাদের গান এবং সামাজিক প্রচারাভিযান ব্যবহার করার জন্য পরিচিত।


একাত্তর/এআর

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন