ঢাকা ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯

প্রতিদ্বন্দ্বী না থাকায় একমাত্র প্রার্থীকে বিজয়ী ঘোষণা

নিজস্ব প্রতিনিধি, ঝালকাঠি
প্রকাশ: ২৭ মে ২০২২ ১৯:২৪:০১
প্রতিদ্বন্দ্বী না থাকায় একমাত্র প্রার্থীকে বিজয়ী ঘোষণা

ঝালকাঠি সদর উপজেলার বাসন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় শেখ সাবের আহম্মেদকে বিজয়ী ঘোষণা করে একটি গণ-বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সংশ্লিষ্ট দপ্তর।

শুক্রবার (২৭ মে) ঝালকাঠি সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও বাসন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শারমীন আফরোজের সই করা গণ-বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়।

এক পৃষ্ঠার এই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, 'ঝালকাঠি সদর উপজেলার বাসন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় জনাব শেখ সাবের আহম্মেদকে বিজয়ী ঘোষণা করা হলো।' 

এর আগে বাসন্ডা ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনের জন্য গত ২৬ এপ্রিল ঘোষিত তফসিল অনুযায়ী ১৭ মে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছিলেন। 

এতে বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে শেখ সাবের আহম্মেদ এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো. শামসুল হক তালুকদার নিজ নিজ মনোনয়নপত্র দাখিল করেন। 

তফসিল অনুযায়ী ১৯ মে মনোনয়নপত্র বাছাই অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে চেয়ারম্যান পদে দু'জন প্রার্থীকেই বৈধ প্রার্থী ঘোষণা দেয়া হয়। 

কিন্তু ২৬ মে প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখে স্বতন্ত্র প্রার্থী মো. শামসুল হক তালুকদার তার প্রার্থিতা প্রত্যাহার করেন। 

আরও পড়ুন: যমুনার বাম তীররক্ষা বাঁধে ধস, আতঙ্কে আশপাশের মানুষ

এ কারণে উপজেলা নির্বাচন অফিস চেয়ারম্যান পদে একমাত্র বৈধ প্রার্থী শেখ সাবের আহম্মেদকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বাসন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে ঘোষণা করে। 

উল্লেখ্য, এই ইউনিয়নে টানা আটবারের নির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোবারক হোসেন মল্লিক চলতি বছরের ১০ মার্চ বার্ধক্যজনিত কারণে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন। এতে বাসন্ডা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যানের পদটি শূন্য হওয়ায় উপ-নির্বাচন ঘোষণা করা হয়।


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

২ দিন ১ ঘন্টা আগে