ঢাকা ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

বিশ্ব করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৮ মে ২০২২ ১০:৪১:৪৮ আপডেট: ২৮ মে ২০২২ ১০:৪১:৪৮
বিশ্ব করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে

করোনাভাইরাসে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় আরও এক হাজার ৩২৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৫ লাখ ৪৪ হাজার ৫৭১ জন।

শনিবার (২৮ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ সব তথ্য পাওয়া গেছে।

এর আগে গতকাল (শুক্রবার) বিশ্বজুড়ে করোনায় ১ হাজার ৪০৪ জনের মৃত্যু এবং ৫ লাখ ৬০ হাজার ৬০৩ জন আক্রান্ত হয়েছেন।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩ কোটি ৭ লাখ ৮৩ হাজার ৭৭২ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৯ হাজার ৪৯৭ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় উত্তর কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৭০ জন এবং মারা গেছেন একজন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৯৮ হাজার ২৩৩ জন এবং মৃত্যু ২৬৩ জনের। রাশিয়ায় মৃত্যু ৮৪ জন এবং আক্রান্ত ৪ হাজার ৬১৯ জন। জার্মানিতে আক্রান্ত ১৪ হাজার ৪৮৩ জন এবং মৃত্যু ১৭ জনের। তাইওয়ানে আক্রান্ত ৯৪ হাজার ৮৫৫ জন এবং মৃত্যু ১২৬ জনের। ফ্রান্সে মৃত্যু ৪৫ জন এবং আক্রান্ত ৪ হাজার ৮১১ জন। দক্ষিণ আফ্রিকায় আক্রান্ত ৩ হাজার ২৭৪ জন এবং মারা গেছেন ৩৬ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ১৬ হাজার ৫৬৭ জন এবং মৃত্যু ৪০ জনের। ইতালিতে মৃত্যু ১১৮ জন এবং আক্রান্ত ১৯ হাজার ৬৬৬ জন। ব্রাজিলে আক্রান্ত ৪০ হাজার ৬৩৩ জন এবং মৃত্যু হয়েছে ১১৭ জনের।

এ ছাড়া থাইল্যান্ডে ২৯ জন, ইতালিতে ৪০ জন, অস্ট্রেলিয়ায় ৩৯ জন, যুক্তরাজ্যে ৬১ জন এবং কানাডায় ৩৭ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।


একাত্তর/এআর

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

৪ দিন ২৩ ঘন্টা আগে