ঢাকা ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

সাপের খামারে সাপের কামড়ে শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, পটুয়াখালী
প্রকাশ: ২৮ মে ২০২২ ১০:৪৯:৪৬
সাপের খামারে সাপের কামড়ে শ্রমিকের মৃত্যু

পটুয়াখালীতে একটি সাপের খামারে পালিত সাপের কামড়ে ওই খামা‌রের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। 

নিহত যুবকের নাম জব্বার তালুকদার (২৭)। শুক্রবার (২৭ মে) রাত নয়টায় পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে শুক্রবার সকাল দশটার দিকে উপজেলার নন্দীপাড়া গ্রামের রাজ্জাক বিশ্বাসের সাপের খামারে খাবার দিতে গেলে তাকে সাপ কামড় দেয়। এতে তিনি অসুস্থ হয়ে পড়লে চিকিৎসার জন্য বিকেলে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

জব্বার ছোটবিঘাই ইউনিয়নের হরতুকিবাড়িয়া গ্রামের রবজে তালুকদারের ছেলে। তিনি নন্দীপাড়া গ্রামের রাজ্জাক বিশ্বাসের সাপের খামারের কর্মচারী হিসেবে কাজ করতেন।  

ওই খামারের অন্য কর্মচারীরা জানান, শুক্রবার সকাল দশটার দিকে জব্বার তালুকদার প্রতিদিনের মতো সাপের খামারে খাবার দিতে গেলে তার বাম হাতের আঙ্গুলে একটি সাপ কামড় দেয়। এতে  কিছুটা অসুস্থ হয়ে পড়লেও সাপের কামড়ের বিষয়টি অন্য কাউকে জানাননি তিনি। 

বিকেলে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে পাঁচটার দিকে তাকে সদর হাসপাতালে নেয়া হয়। পরে রাত নয়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে তার পরিবারের দাবি, সময়মতো সঠিক চিকিৎসা না করানোর কারণে জব্বারের মৃত্যু হয়েছে। তার ভাগ্নে মো. কাবিল গাজী জানান, তার মামাকে সাপে কামড় দেয় সকাল দশটার দিকে। তাকে হাসপাতালে নেয়া হয় বিকেলে। ডাক্তারের সাথে প্রথমে সাপে কামড়ের কথা বলা হয়নি । চিকিৎসায় দেরি এবং ভুল চিকিৎসার কারণে তার মামার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন তিনি।  

খামারের মালিক রাজ্জাক বিশ্বাসের ভাই হিরণ বিশ্বাস জানান, বিকেলে জব্বার হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন । এসময় জানতে চাইলে তিনি বলেন, বুকে ব্যথা করছে এবং তার গলা আটকে আসছে। হাসপাতালে নিয়ে ডাক্তারের কাছে সেটাই বলা হয়। কিন্তু এর একঘণ্টা পরে জব্বার জানান তার হাতে সাপে কামড় দিয়েছে। এরপর বিষয়টি দ্রুত ডাক্তারকে জানানো হয়। 

আরও পড়ুন: ঢাকায় মাদকবিরোধী অভিযান, গ্রেপ্তার ৫১

তিনি আরও বলেন, বৃষ্টি থাকায় জব্বারকে বাড়ি থেকে হাসপাতাল নিয়ে আসতে একটু দেরি হয়।  

এ বিষয়ে পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকদের সাথে কথা বললে তারা জানান, রোগীকে হাসপাতাল এনে ভুল তথ্য দেয়া হয়েছে। প্রথমে বলা হয় বুকে ব্যথা ও গলা আটকে যাওয়ার কথা। রোগীকে সেই অনুযায়ী  চিকিৎসা দেয়া হয়। এর এক ঘণ্টা পরে বলা হয় রোগীকে সাপে কামড়েছে। তখন রোগীর শেষ অবস্থা ।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মনিরুজ্জামান জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন