ঢাকা ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

কুসিক নির্বাচন-২০২২

জীবন্ত ঘোড়া নিয়ে প্রচার ও গাড়িতে পোস্টার সটানোয় জরিমানা

এনামুল হক, কুমিল্লা
প্রকাশ: ২৮ মে ২০২২ ২০:৫৫:৪৯
জীবন্ত ঘোড়া নিয়ে প্রচার ও গাড়িতে পোস্টার সটানোয় জরিমানা

কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচনী প্রচারের শুরুতেই স্বতন্ত্র দুই মেয়র প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। 

এ সময় নির্বাচনী আচরণবিধি ভাঙায় স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রমমাণ আদালত। 

অন্যদিকে, আওয়ামী লীগ নেতারা প্রচারে নেমেই আশঙ্কা জানিয়েছেন, বিএনপির দুই গ্রুপের মধ্যে দ্বন্দ্বের কারণে নির্বাচনী পরিবেশ বিঘ্ন হতে পারে।

শনিবার সকাল থেকে ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন প্রার্থীরা। সকাল ১১টায় স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার নগরীর কান্দিরপাড় এলাকা থেকে শুরু করেন আনুষ্ঠানিক প্রচার। 

প্রথম দিনে তিনি গণসংযোগ করেছেন চকবাজার পর্যন্ত। তবে, জীবন্ত ঘোড়া নিয়ে প্রচার করায় তাকে ৫০ হাজার টাকা জরিমানা করে নির্বাচন কমিশন।

আর দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর ঢুলিপাড়া এলাকায় অভিযান চালিয়ে গাড়িতে পোস্টার লাগানোয় নৌকার প্রার্থী রিফাতকে ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

নির্বাচনে দায়িত্বে থাকা নির্বাহী হাকিম নাসরিন সুলতানা নিপা বলেন, নির্বাচনী আচারণবিধি ভঙ্গ করায় আরফানুল হক রিফাত ও নিজাম উদ্দিন কায়সারকে জরিমানা করা হয়েছে। 

অন্যদিকে, চকবাজার থেকে দিনের প্রচারণা শুরু করেন সাবেক মেয়র মনিরুল হক। ভোটারদের কাছে গিয়ে আবারও নগর উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে মেয়র হওয়ার সুযোগ চান তিনি। 

এ সময় লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে অভিযোগ করেন তিনি। সেই সঙ্গে পোস্টার ছিঁড়ে ফেলা ও মাইক ভাংচুরের অভিযোগ করেন সাক্কু। 

আরও পড়ুন: বিএনপি ভুল কাজ করেছে, বললেন জাফরুল্লাহ

এই অভিযোগের বিষয়ে কুমিল্লা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর বলেন, বিএনপির  দই গ্রুপের দ্বন্দ্বের কারণে এই ধরনের ঘটনা ঘটনা ঘটছে। 

রোববার কুমিল্লা সিটি নির্বাচনের ১৪৭ জন প্রার্থীর সাথে মতবিনিময় করবেন প্রধান নির্বাচন কমিশনার। ১৫ জুন হবে ভোট। 


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

৩ দিন ২৩ ঘন্টা আগে