ঢাকা ১৬ মে ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮

বাবুনগরীর বিরুদ্ধে হাটহাজারীতে দুই মামলা

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৬ এপ্রিল ২০২১ ২৩:২৭:১৬ আপডেট: ২৭ এপ্রিল ২০২১ ১৫:৩৫:৩৮
বাবুনগরীর বিরুদ্ধে হাটহাজারীতে দুই মামলা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের সময় চট্টগ্রামের হাটহাজারীতে হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় জুনাইদ বাবুনগরীর বিরুদ্ধে দুটিসহ আরও তিনটি মামলা হয়েছে।

ঘটনার প্রায় এক মাস পর হাটহাজারী থানা পুলিশ বাদী হয়ে বৃহস্পতিবার মামলাগুলো করলেও হেফাজতের কমিটি বিলুপ্তির পর সোমবার তা জানাজানি হয়।

চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (ক্রাইম এন্ড অপারেশন) জাকির হোসেন খান জানান, তিন মামলার দুটিতে হেফাজতে ইসলামের জুনাইদ বাবুনগরীকে এবং একটিতে বিএনপির কেন্দ্রীয় নেতা মীর হেলালউদ্দিনকে আসামি করা হয়েছে। 

মামলার পর আসামিদের বিষয়ে কী পদক্ষেপ নেওয়া হবে জানতে চাইলে তিনি বলেন, আইনগত অনেক প্রক্রিয়া আছে। সেগুলো অনুসরণ করা হবে।

চট্টগ্রাম জেলার পুলিশ সুপার এসএম রশিদুল হক মামলার বিষয়টি নিশ্চিত করলেও বিস্তারিত কিছু জানাননি। এ বিষয়ে হাটহাজারী থানার ওসি কিংবা কোনো কর্মকর্তাই কথা বলছেন না।

এদিকে পুলিশের থেকে পাওয়া তথ্যে জানা যায়, হাটহাজারী থানার কনস্টেবল মো. সোলাইয়মান বাদি হয়ে করা মামলায় আসামির তালিকায় জুনায়েদ বাবুনগরী, মীর ইদ্রিসসহ ১৬ জনের নাম উল্লেখ করা হয়। যেখানে অজ্ঞাত আরও দেড় থেকে দুইশ জনকে আসামি করা হয়েছে।

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন