ঢাকা ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

করোনা মহামারি

বাধা উপেক্ষা করে মাঠে গড়ালো ফুটবল

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০২ মে ২০২১ ০৮:১৫:৪৯ আপডেট: ০৩ মে ২০২১ ১১:৫২:২৭
বাধা উপেক্ষা করে মাঠে গড়ালো ফুটবল

করোনা মহামারিতে দীর্ঘদিন বন্ধ থাকার পর অবশেষে মাঠে গড়াল বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবল। দ্বিতীয় লেগের খেলা শুরুর সাথে সাথে প্রাণ ফিরতে শুরু করেছে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। যদিও দর্শকের অনুপস্থিতিতেই খেলা চলছে।

আগামী জুনে বিশ্বকাপ ফুটবলের বাছাই পর্বের বাকি খেলা হবে কাতারে। সেখানে বাংলাদেশের প্রতিপক্ষ হবে ওমান, ভারত ও আফগানিস্তান। কোচ জেমি ডে’র বিশ্বাস, স্কোয়াড নিয়ে পরীক্ষা-নিরীক্ষার ফল পাওয়া যাবে সেখানেই। আর সেজন্য খেলোয়াড়দের দক্ষতা ঝালাই করে নেওয়ার ভালো সুযোগ হতে পারে ঘরোয়া লীগ। এতে পুরনোদের যেমন আছে নিজেদের ধরে রাখার চ্যালেঞ্জ, তেমনি নতুনদের সামনে সুযোগ রয়েছে লাল-সবুজ জার্সি গায়ে দেশের প্রতিনিধিত্ব করার।

করোনা পরিস্থিতিতে ২০২০ সালের ১৬ মার্চ থেকে দেশে সব ধরনের ক্রীড়া কার্যক্রম স্থগিত করে যুব ও ক্রীড়া মন্ত্রনালয়। পরবর্তীতে বাংলাদেশ ফুটবল ফেডারেশন বিপিএল এর ষষ্ঠ রাউন্ড অসমাপ্ত রেখে বাতিল করার সিদ্ধান্ত নেয় ১৭ মে। একইসাথে স্বাধীনতা কাপও বাতিল হয়। এবছর বসুন্ধরা কিংসকে শীর্ষে নিয়ে প্রথম লেগের খেলা শেষ হয় ৭ মার্চ।

১ মে (শুক্রবার) শুরু হওয়া লীগের প্রথম ম্যাচে মোহামেডান আরামবাগকে হারিয়েছে ২-১ গোলে। দ্বিতীয় ম্যাচে রহমতগঞ্জ- সাইফ গোলশূন্য ড্র এবং তৃতীয় ম্যাচে আবাহনীর বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছে শেখ জামাল।

আপাতত নিরাপত্তার স্বার্থে চার ভেন্যুর পরিবর্তে শুধুমাত্র বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে খেলা অনুষ্ঠিত হবে। পরবর্তী ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে ৪ মে মঙ্গলবার বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা ও রাত ৯টায়।

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন