ঢাকা ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

জয়াবিক্রমা-মেন্ডিসেই কুপোকাত বাংলাদেশ

ম্যাচের সঙ্গে খোয়ালো টেস্ট সিরিজও

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৩ মে ২০২১ ১২:১৫:৪৩ আপডেট: ০৩ মে ২০২১ ২০:০৫:১৮
জয়াবিক্রমা-মেন্ডিসেই কুপোকাত বাংলাদেশ

পাল্লেকেলেতে দ্বিতীয় টেস্টে ২০৯ রানে হেরে গেছে টাইগাররা। ৪৩৭ রানের লক্ষ্যে খেলতে নেমে জয়াবিক্রমার ঘূর্নি আর রমেশ মেন্ডিসের গতিতে সুবিধা করতে পারেনি বাংলাদেশের ব্যাটসম্যানরা।

পঞ্চম ও শেষ দিনের সকালেই শেষ হয়ে যায় বাংলাদেশের দ্বিতীয় ইনিংস। ফলে প্রথম ম্যাচে বাংলাদেশের ড্র'র স্বস্তি, চূড়ান্ত অস্বস্তি হয়েছে সিরিজ খুইয়ে।

শেষ দিনে ৫ উইকেটে ১৭৭ রান নিয়ে খেলতে নামে বাংলাদেশ। তৃতীয় ওভারেই ধাক্কা। বাঁহাতি স্পিনার প্রাভিন জয়াবিক্রমার বলে কাবু হন লিটন দাস। 

এরপর ৩০ বল টিকলেন তাইজুল। ধনঞ্জয়া ডি সিলভার অনেক বাইরের বল তাড়া করে ক্যাচ দেন উইকেটের পেছনে। আর তাসকিনকে তুলে নেন রমেশ মেন্ডিস। 

শেষ দিন যা রান আসছিল সবই মেহেদী হাসান মিরাজের ব্যাটে। সুইপ করে রান বের করছিলেন। সেই সুইপই কাল হয় তার। ৮৬ বলে ৩৯ করে থামে মিরাজের চেষ্টা। সেসঙ্গে মিলিয়ে যায় লড়াইয়ের শেষ সম্ভাবনাও।

এরপর আবু জায়েদ রাহিকে তুলে ইনিংস মুড়ে দিতে জয়াবিক্রমার লেগেছে আর মাত্র ৩ বল। ৪৩৭ রানের টার্গেটে ২২৭ রানেই অলআউট বাংলাদেশ। 

ম্যাচ সেরা স্পিনার জয়াবিক্রমা দুই ইনিংস মিলিয়ে পেয়েছেন ১১ উইকেট। এতে খরচ হয়েছে ১৭৮ রান। ক্রিকেট ইতিহাসে অভিষেকে তার চেয়ে বেশি উইকেট নিয়েছেন কেবল চার জন। 

আর, একটি করে ফিফটি, সেঞ্চুরি ও ডাবল সেঞ্চুরিতে ৪২৮ রান করা লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে জেতেন সিরিজ সেরার পুরস্কার।

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন