ঢাকা ১৬ মে ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮

মাস্ক না পরলে দোকান বন্ধ করে দেয়ার হুঁশিয়ারি দিলেন মেয়র আতিক

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৩ মে ২০২১ ১৯:৫৯:৩৩ আপডেট: ০৩ মে ২০২১ ২২:০৩:১৮
মাস্ক না পরলে দোকান বন্ধ করে দেয়ার হুঁশিয়ারি দিলেন মেয়র আতিক

ক্রেতা-বিক্রেতাদের মধ্যে যে কারো মুখে সঠিকভাবে মাস্ক পরা না থাকলে, সংশ্লিষ্ট সেই দোকান বন্ধ করে দেয়ার হুশিয়ারি দিয়েছেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম। সেসাথে অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহবানও জানিয়েছেন তিনি।

সোমবার সকাল ১১ টার দিকে রাজাধানীর মহাখালীতে ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে দুইটি অ্যাম্বুলেন্স ও একটি লাশবাহী ভ্যান উপহার দেয়ার অনুষ্ঠানে তিনি এসব কথা জানান।

মেয়র আতিকুল ইসলাম বলেন, “করোনা মহামারীর এই কঠিন সময়ে মানুষের দুর্দশা কিছুটা লাঘবের জন্যই এসব উপহার হিসাবে দেয়া হয়েছে। মানুষের সেবা দেয়া ছাড়া এখন অন্য কোন বিকল্প নেই”।

নগরীর বিভিন্ন বিপণীবিতান ও বাজারে সঠিকভাবে স্বাস্থ্যবিধি পালন হচ্ছে না বলে উল্লেখ করে মেয়র বলেন, “আমি কোন পূর্ব নোটিশ ছাড়াই বিভিন্ন মার্কেটে যাবো। সেখানে যদি কোন দোকানে ক্রেতা-বিক্রেতার কাউকে মাস্ক ছাড়া দেখতে পাই তাহলে সেই দোকান বন্ধ করে দেয়া হবে”।

তিনি জানান, ব্যবসায়ীদের লোকসানের কথা বিবেচনা করে দোকানপাট খুলে দিয়েছে সরকার। তার আগে স্বাস্থ্যবিধি মানবেন বলে লিখিত দিয়েছেন দোকান মালিকেরা। তাই স্বাস্থ্যবিধি নিশ্চিত করা অন্য কোন উপায় নেই তাদের।

এদিকে, উপহার অনুষ্ঠানে উপস্থিত থাকা স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম সাংবাদিকদের জানান, ৬ মে থেকে গণপরিবহণ চলাচল শুরুর বিষয়ে ঢাকার দুই মেয়রের সঙ্গেই তাদের কথা হয়েছে। কোন পরিবহণ যাতে অন্য জেলায় যেতে না পারে সেজন্য কঠোন নজরদারির সুপারিশ করেছেন তারা।

উল্লেখ্য, গত ১৮ এপ্রিল মহাখালীতে প্রায় পাঁচ শতাধিক আইসিউ শয্যা নিয়ে এই করোনা হাসপাতালটির যাত্রা শুরু হলে ছিলো না নিজস্ব অ্যাম্বুলেন্স ও লাশবাহী গাড়ি। এতে অনেকেই ভোগান্তিতে পড়ছেন। এখন মেয়রের উপহার হিসাবে পাওয়া অ্যাম্বুলেন্স ও লাশবাহী গাড়িতে সেই সমস্যা দূর হবে বলেই মনে করছেন সংশ্লিষ্টরা।


একাত্তর/এনএ/এআরএস 


মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন