ঢাকা ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

দীর্ঘ দাম্পত্যের ইতি টানলেন বিল ও মেলিন্ডা!

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৪ মে ২০২১ ০৬:৩৩:৪১ আপডেট: ০৫ মে ২০২১ ১২:০৯:৪৫

বিশ্বের অন্যতম শীর্ষ ধনী এবং মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস ও তাঁর স্ত্রী মেলিন্ডা গেটস, দীর্ঘ ২৭ বছর পর তাদের দাম্পত্য জীবনের ইতি টানার ঘোষণা দিলেন।

টুইটারে এই যৌথ বিবৃতিতে দুজনেই জানিয়েছেন, তারা একসঙ্গে থাকতে পারছেন না। তারা বলেন, “আমরা একসঙ্গে দম্পতি হিসেব থাকতে পারব, এমনটা আর বিশ্বাস করি না

সোমবার দিবাগত রাতে তাদের যৌথ টুইটার একাউন্টে দেয়া বিবৃতিতে বিল ও মেলিন্ডা বলেন, “অনেক কথাবার্তা এবং সম্পর্ককে অনেক সময় দেওয়ার পর আমরা নিজেদের দাম্পত্য জীবনের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছি। গত ২৭ বছরে আমরা তিন অসাধারণ সন্তানকে বড় করে তুলেছি এবং একটি প্রতিষ্ঠান গড়ে তুলেছি যা বিশ্বব্যাপী মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। 

তারা আরো বলেন, “এই প্রতিষ্ঠানের জন্য আগের মতোই একসঙ্গে কাজ চালিয়ে যাব। কিন্তু দম্পতি হিসেবে আর একসঙ্গে বুড়ো হতে পারব না আমরা। আপাতত আমাদের একে অন্যের থেকে দূরত্ব বজায় রাখা ও প্রাইভেসিকে গুরুত্ব দেওয়াই সঠিক সিদ্ধান্ত বলে মনে করছি

আশির দশকের শেষ দিকে মেলিন্ডা বিল গেটসের প্রতিষ্ঠান মাইক্রোসফটে যোগ দেন। সেখানেই ১৯৮৭ সালে প্রথমবার মেলিন্ডার সঙ্গে দেখা হয় বিলের। এরপর বন্ধুত্ব থেকে প্রেম।

তারপর ১৯৯৪ সালে দম্পতি হিসেবে নতুন ইনিংস শুরু করেন তাঁরা। বর্তমানে তাঁদের তিন সন্তান রয়েছে

বিল ও মেলিন্ডা মিলে দাতব্য প্রতিষ্ঠান বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন গড়ে তোলেন। দাম্পত্য জীবনের ইতি টানলেও এই ফাউন্ডেশন নিয়ে একসঙ্গে কাজ করবেন তারা।

এই প্রতিষ্ঠান গোট বিশ্বে স্বাস্থ্যশিক্ষা ও পরিবেশ নিয়ে কাজ করে। ইতিমধ্যে বিনামূল্যে করোনা টিকা দেওয়ার দায়িত্বও নিয়েছে ২০০০ সালে প্রতিষ্ঠিত তাদের স্বেচ্ছাসেবী সংস্থাটি।

বাংলাদেশেও বিল গেটসের ব্যবসায়িক বিনিয়োগ রয়েছে। পাশাপশি বেশ কিছু প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করছে গেটস-মেলিন্দা ফাউন্ডেশন।

বর্তমানে বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি বিল গেটস ১৩০ বিলিয়ন মার্কিন ডলারের মালিক। বিচ্ছেদের কারণে এই অর্থ এখন ভাগাভাগি হবে কিনা তা খোলাসা করেননি বিল ও মেলিন্দা।

উল্লেখ্যবছর দুয়েক আগেই আমাজনের কর্ণধার জেফ বোজেস ও ম্যাক্সকেঞ্জির বিবাহ বিচ্ছেদ ঘটেছিল । এবার গেটস দম্পত্তিও আলাদা হওয়ার সিদ্ধান্ত নিলেন।

এই খবর প্রকাশ হতেই সামাজিক মাধ্যম থেকে শুরু করে চায়ের কাপে সবখানেই আলোচনার কেন্দ্রে গেটস দম্পতি। সব মিলিয়ে এটিউ এখন টক অব দ্য ওয়ার্ল্ড।


একাত্তর/এআর

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন