ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

জেনিনে ইসরায়েলি সেনাদের তিন ফিলিস্তিনিকে হত্যা

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৭ জুন ২০২২ ১৭:১২:১৯ আপডেট: ১৭ জুন ২০২২ ১৭:১৫:২৪
জেনিনে ইসরায়েলি সেনাদের তিন ফিলিস্তিনিকে হত্যা

অধিকৃত পশ্চিম তীরের জেনিনে অভিযান চালিয়ে আবারও তিন ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলের সেনারা। এ ঘটনায় আরও ১০ জন আহত হয়েছেন বলেও জানা গেছে।

শুক্রবার (১৭ জুন) সকালে ইসরায়েলি সেনাবাহিনীর ৩০টির মতো গাড়িতে করে আসা সেনারা জেনিনে অভিযান চালায় এবং আল-মারাহ এলাকায় একটি গাড়িকে ঘিরে ফেলে। গাড়িটিতে আরোহী ছিলেন চারজন। তাদের লক্ষ্য করে সেনারা গুলি ছোড়ে এবং এতে গাড়ির আরোহীদের তিনজনই নিহত এবং অপরজন গুরুতর আহত হন।

ফিলিস্তিনি সংবাদমাধ্যম ওয়াফা নিউজের তথ্যানুযায়ী, নিহতরা হলেন বারা লাহলোহ (২৪), ইউসুফ সালাহ (২৩) ও লাইছ আবু সুরুর (২৪)।

ইসরায়েলের সেনাবাহিনী হিব্রু ভাষায় এক সংক্ষিপ্ত বার্তায় জানায়, তারা দুটি ভিন্ন জায়গায় অস্ত্র শনাক্তের জন্য একটি অভিযান চালিয়েছে। এ সময় তাদের ওপর হামলা হয়। সৈন্যরা তা প্রতিহত করে। তারা ঘটনাস্থলে দুটি এম-১৬ রাইফেল ও কার্তুজ পেয়েছেন।

জেনিনের বাসিন্দারা বলছেন, তাদের সন্দেহ, ইসরায়েলের সেনাদের পরিকল্পনা ছিল রায়ীদ হাজেমের বাড়ি ধ্বংস করা, যিনি গুলিতে নিহত হওয়ার আগে ৭ এপ্রিল তেল আবিবে হামলা চালিয়ে তিন ইসরায়েলিকে হত্যা করেন।

সম্প্রতি ইসরায়েল অধিকৃত জেনিনে অভিযানের মাত্রা বাড়িয়েছে। তাদের লক্ষ্য সেখানে ফিলিস্তিনিদের সশস্ত্র প্রতিরোধ নিয়ন্ত্রণে আনা। ওই এলাকায় ইসলামিক জিহাদ ও ফাতাহ মুভমেন্ট সক্রিয়।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, ইসরায়েলি সেনাদের হাতে চলতি বছর ৬০ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে, যাদের অধিকাংশই নিহত হয়েছে অভিযানে। 


একাত্তর/জো 

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

৪ দিন ৯ ঘন্টা আগে